• শনিবার , ৪ মে ২০২৪

সাকিবের কাছে টাকাই বড়!


প্রকাশিত: ১২:৩৭ এএম, ২০ ফেব্রুয়ারি ২১ , শনিবার

নিউজটি পড়া হয়েছে ৪১৬ বার

স্পোর্টস রিপোর্টার : সাকিবের কাছে টাকাই বড়! তা না হলে এমনটা হবে কেন? ২০১৪ সালে নিজের ভেরিফাইড পেইজে সাকিব নিশ্চিত করেছিলেন দেশের প্রতিজ্ঞা তার সবার আগে। এই প্রতিজ্ঞার ৭ বছর পর সাকিব তার সেই অঙ্গীকার ভুললেন কেন ? তা নিয়ে চলছে নানা জল্পনা। অনেকে বলেছেন, টাকাই আসল! তাছাড়া আমাদের তরুণ ক্রিকেটারদের এটাই সুযোগ-নতুন করে আরেকজন সাকিব হিসেবে গড়ে ওঠা।
যদিও বাংলাদেশের প্রতিনিধি হয়ে আইপিএল খেলাটা দেশের জন্য গৌরবের। তবে তার মানে এই নয় যে দেশের খেলা বাদ দিয়ে খেলতে হবে ফ্রাঞ্চাইজি ক্রিকেট। কারণ ব্যাক্তির দেয়ে দল বড় আর দলের চেয়ে দেশ বড়? তাইতো লঙ্কা সফরে না গিয়ে সাকিবের আইপিএল খেলার সিদ্ধান্তে হতাশ টাইগারদের সাবেক ক্রিকেটাররা।

জাতীয় দলকে ‘না’ বলে আইপিএলে সাকিবের খেলার খবরে চটেছেন টাইগার ভক্তরা। সামাজিক যোগাযোগ মাধ্যমে বইছে আলোচনা সমালোচনার ঝড়৷বিষয়টি নিয়ে সাকিবকে এক হাত নিলেন সাবেক ক্রিকেটাররাও৷বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক খেলোয়াড় রকিবুল ইসলাম বলেন, দেশের প্রতি কমিটমেন্ট আমাদের সবারই আছে, আমারও আছে সাকিব আল হাসানেরও আছে। কিন্তু এখানে টাকাটা বড় ব্যাপার। সে আইপিএলে সাড়ে ৩ কোটি টাকা পাচ্ছে। এবং সে আইপিএলে খেলা মানে আমাদের জন্য গৌরবের ব্যাপার। কিন্তু আমি ব্যক্তিগতভাবে মনে করি সাকিবের তো এত টাকারও প্রয়োজন নেই।

তবে আছে ভিন্নমতও। পেশাদার ক্রিকেটে ক্রিকেটারদের সিদ্ধান্ত নেয়ার ক্ষমতার কাছে বোর্ড যেন অসহায়। তাইতো বিষয়টিকে এখানেই দাড়ি টানার পরামর্শ তাদের। টাইগারদের সাবেক ক্রিকেটার হাসানুজ্জামান ঝড়ু বলেন, টাকার চেয়ে বড় বিষয় হলো এখানে সমঝোতা থাকা প্রয়োজন। আমি মনে করি সামনে আমাদের অনেক খেলোয়াড় ফ্রাঞ্চাইজি লিগে খেলতে পারে।সাকিব আগামী প্রজন্মের ক্রিকেটারদের আদর্শ। এমন আদর্শ ক্রিজেটারের কাছ থেকে যেন ভুল কোনো বার্তা না পায় উদীয়মানরা। সবার আগে দেশ, দিনশেষে সংকল্প হওয়া উচিৎ এটাই।