• সোমবার , ২৯ এপ্রিল ২০২৪

এক ভবনে ১২ রেষ্টুরেন্টের টাইমবোমা’য় রাজউকের হানা-


প্রকাশিত: ৪:৫১ পিএম, ৪ মার্চ ২৪ , সোমবার

নিউজটি পড়া হয়েছে ২৫ বার

স্টাফ রিপোর্টার : ধানমন্ডির এক ভবনে ১২ রেষ্টুরেন্টের টাইমবোমা’য় অবশেষে রাজউক হানা দিয়েছে। ধানমণ্ডির আলোচিত গাউসিয়া টুইন পিক ভবনের একটি রুফটপ রেস্টুরেন্টসহ সিলগালা করেছে ১২টি রেষ্টুরেন্ট। ভেঙে ফেলা হচ্ছে রুফটপের রেষ্টুরেন্টটি। রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) সোমবার (৪ মার্চ) দুপুর থেকে রেস্তোরাঁটি ভাঙার কাজ শুরু করে।অভিযান সূত্রে জানা যায়, রাজউকের নিয়ম অনুযায়ী ভবনটির ছাদ ফাঁকা থাকার কথা ছিলো। কিন্তু কোনো ধরনের অনুমতি ছাড়া সেখানে রেস্টুরেন্টটি গড়ে উঠেছে। তাই এটি ভেঙে ফেলছে রাজউক। এছাড়া স্পাইস এন্ড হার্বস নামক একটি রেস্টুরেন্টকে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজিনা সারোয়ার দৈনিক সত্যকথা প্রতিদিন কে বলেন, এই ভবনে ১২টি রেস্টুরেন্ট আছে সব সিলগালা করা হচ্ছে। অফিসের জন্য অনুমোদিত এই ভবনে অবৈধভাবে চালানো হচ্ছে রেস্টুরেন্ট ও ফুডকোর্ট। তিনি আরও বলেন, এই ভবনটি মূলত এফ ক্যাটাগরির। এটি অফিসের জন্য রাজউক থেকে অনুমোদন দেওয়া হয়েছে। কিন্তু এখানে অবৈধভাবে প্রায় ৮-১০টির মত রেস্টুরেন্ট করা হয়েছে। আমরা বিষয়গুলো খতিয়ে দেখছি। অভিযান শেষে বিস্তারিত জানাতে পারবো।

রাজউক কর্মকর্তারা বলছেন, গাউসিয়া টুইন পিক ভবনে আইন অনুযায়ী রেস্তোরাঁ বসানোর সুযোগ না থাকলেও সিটি করপোরেশন সবগুলোকে ট্রেড লাইসেন্স দিয়েছে, ছাড়পত্র মিলেছে কলকারখানা অধিদপ্তরের এবং ফায়ার সার্ভিস থেকেও।
এর আগে গত বৃহস্পতিবার ঢাকার বেইলি রোডের গ্রিন কোজি কটেজে অগ্নিকাণ্ডে ৪৬ জন নিহত হওয়ার পর স্থপতি মুস্তাফা খালিদ পলাশ ফেইসবুকে পোস্ট দিয়ে গাউসিয়া টুইন পিক ভবনের অনিয়মের কথা জানিয়ে সেখানে যেতে ভোক্তাদের নিষেধ করেছিলেন।