• মঙ্গলবার , ৩০ এপ্রিল ২০২৪

রংপুর রাইডার্সের সেই ক্রিকেট জুয়ারীর বোধোদয়-


প্রকাশিত: ১০:৩৫ পিএম, ১৫ এপ্রিল ২৪ , সোমবার

নিউজটি পড়া হয়েছে ২৫ বার

 

স্পোর্টস রিপোর্টার : রংপুর রাইডার্সের সেই ক্রিকেট জুয়ারীর বোধোদয় হয়েছে অবশেষে-। ভুল শিকার করেছেন সেই ক্রিকেট জুয়ারী নাসির জামসেদ। পাকিস্তান জাতীয় দলে ‘সাবেক’ হয়ে যাওয়া এই তারকা ওপেনার নাসির জামশেদ স্পট ফিক্সিংয়ের কারণে পেশাদার ক্রিকেটে নিষিদ্ধ রয়েছেন। নিজের ভুলে ক্যারিয়ার কলঙ্কিত করেছেন তিনি।সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় নিজের ভুল শিকার করেছেন নাসির জামশদে। নিজের মেয়ের বোলিংয়ের একটি ভিডিও পোস্ট করে গভীর দুঃখ প্রকাশ করে নাসির জামশেদ বলেছেন, ‘আমি আমার ক্যারিয়ার নিয়ে যা করেছি তার জন্য আমি নিজেকে ক্ষমা করব না।’

৩৪ বছর বয়সি এই তারকা ব্যাটসম্যান টুইটারে লেখেন- আমি সত্যিই দুঃখিত, কিন্তু আমি আমার প্রতিভা আমার মেয়ের কাছে দেওয়ার চেষ্টা করব এবং তাকে সেরা সুযোগ দেব।নাসির জামশেদ ২০১৬ সালে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) রংপুর রাইডার্সের হয়ে ফিক্সিংয়ের চেষ্টা করেছিলেন। এজন্য ঘুসও নিয়েছিলেন জুয়াড়িদের কাছ থেকে।

পরের বছর পাকিস্তান সুপার লিগে (পিএসএল) পরিকল্পিতভাবে ফিক্সিং করেন। যে কারণে ২০১৭ সালের ফেব্রুয়ারিতে ফিক্সিংয়ের অভিযোগে ইংল্যান্ডে আটক হওয়ার পর ১৭ মাস জেলে থাকেন। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) ফিক্সিংয়ের বিভিন্ন অভিযোগে তাকে ১০ বছরের নিষেধাজ্ঞা দেয়।পাকিস্তানের হয়ে ২০০৮ থেকে ২০১৫ সাল পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারে দুটি টেস্ট ম্যাচ, ৪৮টি ওয়ানডে আর ১৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেন। ব্যাট হাতে ৩টি সেঞ্চুরি আর ১০টি ফিফটির সাহায্যে ১৮৩২ রান করেন।