• সোমবার , ৬ মে ২০২৪

যুবদল ছাত্রদল রাষ্ট্রের বিরুদ্ধে-ডিবি প্রধান হারুন


প্রকাশিত: ১০:৫১ পিএম, ৪ জানুয়ারী ২৪ , বৃহস্পতিবার

নিউজটি পড়া হয়েছে ১৯ বার

 

স্টাফ রিপোর্টার : ঢাকায় বিএনপির সমাবেশের পর থেকেই দলটির অঙ্গ ও সহযোগী সংগঠন যুবদল ও ছাত্রদল রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন গোয়েন্দা পুলিশের প্রধান হারুন অর রশিদ।হারুন বলেন, অক্টোবরের ২৮ তারিখের পর থেকেই একটি দল রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। তারা সবাই যুবদল ও ছাত্রদলের। সবার বিরুদ্ধেই আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে।

বিএনপির তৎপরতা থেমে নেই উল্লেখ করে তিনি বলেন, তারা নির্মাণ শ্রমিকদের দিয়ে পোস্টার লাগাচ্ছে। নির্বাচনকে কেন্দ্র করে নাশকতার সুনির্দিষ্ট তথ্য নেই, তবে আইনশৃঙ্খলা বাহিনী সচেষ্ট রয়েছে।এদিন ডিবি কার্যালয়ে যান মার্কিন যুক্তরাষ্ট্রের ইন্টারন্যাশনাল রিপাবলিকান ইনস্টিটিউটের (আইআরআই) তিন সদস্যের একটি নির্বাচন পর্যবেক্ষক। তারা গোয়েন্দা প্রধান হারুনের সঙ্গে বৈঠকের পর সেখানে মধ্যাহ্নভোজ করেন।

হারুন বলেন, আমেরিকার পর্যবেক্ষক দলকে জানানো হয়েছে যে, বিএনপির কোনো নেতাকর্মীকে নির্যাতন করা হচ্ছে না এবং বিনা কারণে কাউকে গ্রেফতারও করা হচ্ছে না।গোয়েন্দা প্রধান বলেন, নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী, নির্বাচন বিরোধী কোনো কাজ যারাই করছে তাদের বিরুদ্ধে অভিযান চলমান রয়েছে। যারাই অপতৎপরতা করছে তাদের বিরুদ্ধে কঠোর অবস্থানে পুলিশ।

তিনি জানান, হিরো আলমের ওপর হামলার সঙ্গে জড়িতদের বেশিরভাগকেই গ্রেপ্তার করা হয়েছে বলে পর্যবেক্ষকদের জানানো হয়েছে।আসন্ন নির্বাচনে কোন প্রার্থী নিরাপত্তাহীন বোধ করলে সংশ্লিষ্ট এলাকার পুলিশ সুপারকে জানালেই নিরাপত্তার দেওয়া হবে বলেও জানান হারুন অর রশিদ।এদিকে গ্রেপ্তার হওয়া শিল্পপতি আদম তমিজি হক এখনও অসুস্থ বলে জানান ডিবি প্রধান হারুন।