• মঙ্গলবার , ৩০ এপ্রিল ২০২৪

রুমা সোনালী ব্যাংকের ম্যানেজার উদ্ধার


প্রকাশিত: ১১:৩৬ পিএম, ৪ এপ্রিল ২৪ , বৃহস্পতিবার

নিউজটি পড়া হয়েছে ৩৪ বার

বিশেষ প্রতিনিধি, চট্টগ্রাম : বান্দরবানে সোনালী ব্যাংকের রুমা শাখার অপহৃত ম্যানেজার নিজাম উদ্দিনকে উদ্ধার করেছে র‌্যাব। বৃহস্পতিবার (৪ এপ্রিল) সন্ধ্যায় ওই ব্যাংক কর্মকর্তাকে উদ্ধার করা হয়। বৃহস্পতিবার (৪ এপ্রিল) সকালে বান্দরবান সোনালী ব্যাংকের ডিজিএম ইনচার্জ মোহাম্মদ ওসমান গণি দৈনিক সত্যকথা প্রতিদিন কে এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে বিকেলে সংবাদ সম্মেলনে র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন জানিয়েছিলেন, বান্দরবানে অপহৃত সোনালী ব্যাংকের ওই কর্মকর্তার মুক্তির জন্য পরিবারের কাছে বিভিন্ন মাধ্যমে ১৫ থেকে ২০ লাখ টাকা মুক্তিপণ চেয়েছে পাহাড়ের সশস্ত্র সন্ত্রাসী গ্রুপ কুকিচিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ)।

গত ২ এপ্রিল রাতে ব্যাংকের ১ ভল্ট থেকে ১ কোটি ৫৯ লাখ টাকা লুট করে নিয়ে যাওয়ার সময় ম্যানেজার নিজাম উদ্দিনকে অপহরণ করে সন্ত্রাসীরা। পুলিশ জানায়, কেএনএফের শতাধিক অস্ত্রধারী সন্ত্রাসী মঙ্গলবার (২ এপ্রিল) রাত সাড়ে ৮টার দিকে বাজারের মসজিদ ও ব্যাংক ঘেরাও করে সবাইকে জিম্মি করে রাখে। এ সময় তারা সোনালী ব্যাংকের ভল্ট থেকে ১ কোটি ৫৯ লাখ টাকাসহ ডিউটি পুলিশের ১০টি অস্ত্র ও আনসার বাহিনীর ৪টি অস্ত্র ছিনিয়ে নিয়ে যায়। এ সময় তারা রুমা সোনালী ব্যাংকের ম্যানেজার নিজাম উদ্দিনকে অপহরণ করে নিয়ে যায়।

এদিকে, বুধবার (৩ এপ্রিল) বেলা ১১টার দিকে বান্দরবানের থানচিতে সোনালী ও কৃষি ব্যাংকে ডাকাতির ঘটনা ঘটেছে। এ সময় তারা গ্রাহকদের কাছ থেকে মোবাইল ও টাকা ছিনিয়ে নেয়। তবে ব্যাংকের ভোল্ট এখনো অক্ষত আছে বলে জানিয়েছেন থানচি উপজেলা নির্বাহী অফিসার মো. মামুন।

তিনি বলেন, দুই ব্যাংক থেকে মোট ১৭ লাখ ৪৫ হাজার টাকা লুট করা হয়েছে। ডাকাতরা ভোল্ট খুলতে পারেনি। তারা কাউন্টারে রাখা টাকা নিয়ে গেছে। এ ছাড়াও বান্দরবানের রুমা, রোয়াংছড়ি ও থানচি উপজেলায় সোনালী ব্যাংক শাখার সব কার্যক্রম সাময়িক বন্ধ ঘোষণা করা হয়েছে। একইসঙ্গে বন্ধ রয়েছে কৃষি ব্যাংকের কার্যক্রমও। একই সঙ্গে জেলা সদরের প্রতিটি ব্যাংক এবং এটিএম বুথে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।