• মঙ্গলবার , ৭ মে ২০২৪

‘ আল্লাহ আকবর’ বলে গুলি ছুঁড়ে সন্ত্রাসীরা


প্রকাশিত: ৪:০০ পিএম, ১৪ নভেম্বর ১৫ , শনিবার

নিউজটি পড়া হয়েছে ৭৮ বার

france attker-www.jatirkhantha.com.bdনিউইয়র্ক টাইমস অবলম্বনে এস রহমান:  প্রত্যক্ষদর্শীরা জানায়, ফ্রান্সের রাজধানী প্যারিসে সন্ত্রাসী হামলার সময়  ‌হামলাকারীদের মুখে ছিল ‘ আল্লাহ আকবর’ । সন্তাসীরা ‘ আল্লাহ আকবর’ বলেই গুলি ছোঁড়া শুরু করে। এসব ভয়াবহ সন্ত্রাসী হামলায় ফ্রান্সের রাজধানী প্যারিসের ছয়টি স্থানে নিহত হয়েছেন দেড় শতাধিক মানুষ। স্থানীয় সময় শুক্রবার সন্ধ্যার এ হামলার সবচেয়ে বেশি মানুষ মারা গেছেন বাটাক্লঁ কনসার্ট হলে।

রেডিও ফ্রান্সকে দেওয়া সাক্ষাৎকারে এক প্রত্যক্ষদর্শী বলেছেন, হামলাকারীররা হামলার সময় ‘আল্লাহ আকবর’ ধ্বনি দেয়।কনর্সাট হলের ভয়াবহ এ হামলার সময় ওই স্থানেই ছিলেন জুলিয়ান পিয়ারসে নামের স্থানীয় এক সাংবাদিক ও স্থানীয় এক ব্যক্তি। হামলা থেকে সৌভাগ্যক্রমে বেঁচে যাওয়া এ দুই ব্যক্তি জানিয়েছেন সেই ভয়াবহ হামলার ঘটনা।

france-2-www.jatirkhantha.com.bdযখন হামলা শুরু হয় তখন কনর্সাট হলের মঞ্চের পাশেই ছিলেন জুলিয়ান। তার মতে, পাখির মতো গুলি করে মারা হয় ওই স্থানের মানুষদের।’মঞ্চের পাশ দিয়ে দুই সন্ত্রাসী প্রবেশ করে খুবই শান্তভাবে। এরপর শুরু হয় এলোপাতাড়ি গুলি’- বলেন পিয়ারসে।

তিনি বলেন, ‘হামলাকারীদের পরনে ছিল কালো কাপড়। তবে তাদের কোনো মুখোশ ছিল না।’জুলিয়ানের দাবি, এক হামলকারীকে কাছ থেকে দেখেছেন তিনি। তার বয়স সর্বোচ্চ ২৫ বছর হতে পারে। কালাশনিকভ হাতে উন্মাদের মতো ঘুরছিল লোকটি।

তিনি বলেন, ‘কনর্সাট হলের পেছন থেকে আমাদের পাখির মতো গুলি করা হচ্ছিল।’পিয়ারেসে জানিয়েছেন, হামলাকারীদের মুখে কোনো কথা শোনেননি তিনি।তবে রেডিও ফ্রান্সকে দেওয়া সাক্ষাৎকারে এক প্রত্যক্ষদর্শী বলেছেন, হামলাকারীররা হামলার সময় ‘আল্লাহ আকবর’ ধ্বনি দেয়।

ওই প্রত্যক্ষদর্শী বলেন, ‘হামলার সময় সবাই মাটিতে লুটিয়ে পড়ে। ভয়াবহ গোলাগুলি শুরু হয়।’পিয়ারসে বলেন, ‘আমিও সবাইকে লুকিয়ে পড়তে এবং মৃত্যুর অভিনয় করতে বলেছিলাম।’রেডিও ফ্রান্সকে দেওয়া বক্তব্যে ওই প্রত্যক্ষদর্শী বলেন, ‘টানা পাঁচ মিনিট গুলি ছোড়ার পর অস্ত্রে গুলি ঢুকানোর জন্য তারা একটু অপেক্ষা করে। ঠিক এ সময়ই আমরা দৌঁড়ে পালাই। আমরা সেখানে আটকা পড়েছিলাম।’