• শনিবার , ২৭ এপ্রিল ২০২৪

হাসের দৌড়ঝাঁপ-সাবের হোসেন চৌধুরীর সঙ্গে বৈঠক


প্রকাশিত: ১০:০২ পিএম, ৬ নভেম্বর ২৩ , সোমবার

নিউজটি পড়া হয়েছে ২৮ বার

বিশেষ প্রতিনিধি : প্রধানমন্ত্রীর পরিবেশবিষয়ক বিশেষ দূত ও ঢাকা-৯ আসনের সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরীর বাসায় দুই ঘণ্টাব্যাপী বৈঠক করেছেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস; সোমবার রাজধানীর পরীবাগে সাবের হোসেন চৌধুরীর বাসায় এ বৈঠক হয়। তবে বৈঠকে কী নিয়ে আলোচনা হয়েছে তা কোনো পক্ষই খোলাসা করে কিছু বলেনি।

ধারণা করা হচ্ছে, বৈঠকে দেশের সমসাময়িক রাজনৈতিক পরিস্থিতি, বিশেষ করে নির্বাচন নিয়ে গুরুত্বপূর্ণ বার্তা আদান-প্রদান হতে পারে।সোমবার দুপুর সোয়া ২টায় সাবের হোসেন চৌধুরীর বাসায় ঢুকে বিকাল সোয়া ৪টার দিকে বেরিয়ে যান পিটার হাস। এ সময় তিনি গণমাধ্যমকর্মীদের সঙ্গে কোনো কথা বলেননি। সাবের হোসেন চৌধুরীও বাসা থেকে বের হননি।

এর আগে ৩ নভেম্বর রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে ‘রুদ্ধদ্বার’ বৈঠক করেন পিটার হাস। তবে কী নিয়ে আলোচনা হয়, কোনো পক্ষই খোলাসা করে কিছু বলেনি। এছাড়া ৩১ অক্টোবর রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন কার্যালয়ে বৈঠক করেন মার্কিন রাষ্ট্রদূত। পরে গণমাধ্যমকর্মীদের পিটার হাস বলেন, নির্বাচন ঘিরে রাজনৈতিক সহিংসতা কোনোভাবেই কাম্য নয়। নির্বাচনের আগে রাজনৈতিক দলগুলোকে শর্তহীন সংলাপে বসার আহ্বানও জানান তিনি।