• রোববার , ২৮ এপ্রিল ২০২৪

হরতাল ডেকে মাঠ থেকে উধাও জামায়াত


প্রকাশিত: ২:৪১ পিএম, ৩১ আগস্ট ১৬ , বুধবার

নিউজটি পড়া হয়েছে ৪৭ বার

স্টাফ রিপোর্টার  :  মানবতাবিরোধী অপরাধে দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মীর কাসেম আলীর মৃত্যুদণ্ডের রায় 1বহাল রাখার প্রতিবাদে সারা দেশে ১২ ঘণ্টার হরতালের ডাক দিয়েছে জামায়াতে ইসলামী।বুধবার সকাল ৬টা থেকে তাদের এই কর্মসূচি শুরু হয়েছে। চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত।

তবে সকাল থেকে জামায়াতের কোনো নেতাকর্মীকে মাঠে দেখা যায়নি। হরতালের পক্ষে দেশের কোথাও কোনো মিছিলের খবর পাওয়া যায়নি।রাজধানীসহ সারা দেশে যান চলাচল স্বাভাবিক রয়েছে। হরতালের প্রভাব নেই সাধারণ মানুষের মধ্যে। সকাল থেকেই গণপরিবহনে অন্যান্য দিনের মতোই ভিড় লক্ষ্য করা গেছে।

এদিকে হরতালে নাশকতা ঠেকাতে রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে অবস্থান নিয়েছে আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। এখন পর্যন্ত কোথাও কোনো সহিংসতার খবর পাওয়া যায়নি।মঙ্গলবার মীর কাসেম আলীর রিভিউ আবেদন আপিল বিভাগ খারিজ করে দেয়ার পর ১২ ঘণ্টার এ হরতালের ডাক দেয় জামায়াতে ইসলামী।

জামায়াতের কেন্দ্রীয় প্রচার বিভাগের সদস্য এম আলম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।তবে জামায়াত নেতাদের রায়ের ব্যাপারে বরাবরের মতো এবারও নীরব ২০ দলীয় জোটের প্রধান শরিক বিএনপি। এ ব্যাপারে দলের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কোনো প্রতিক্রিয়া জানানো হয়নি।

মীর কাসেম আলীর মৃত্যুদণ্ড বহালের রায়ের পর প্রতিক্রিয়া জানতে বিএনপির বেশ কয়েকজন নেতার সঙ্গে যোগাযোগ করা হলেও কেউ প্রকাশ্যে এ নিয়ে কথা বলতে রাজি হননি। দলের নীতিনির্ধারণী ফোরামের কয়েকজন নেতার মোবাইল ফোনও বন্ধ পাওয়া যায়।এর আগেও মানবতাবিরোধী অপরাধে জামায়াত নেতাদের ফাঁসির রায় এবং তা কার্যকর হওয়ার পরও আনুষ্ঠানিক কোনো প্রতিক্রিয়া দেখায়নি বিএনপি।