• সোমবার , ৬ মে ২০২৪

‘স্ট্যাচু অব লিবার্টি’তে নারী পর্যটক পাকরাও


প্রকাশিত: ৮:১৪ পিএম, ৫ জুলাই ১৮ , বৃহস্পতিবার

নিউজটি পড়া হয়েছে ২৪৩ বার

 

 
 
ডেস্ক রিপোর্টার  :  আমেরিকার স্বাধীনতা দিবস উপলক্ষে বুধবার নিউ ইয়র্কের হারবারে লিবার্টি আইল্যান্ডে জড়ো হয়েছিল stachu of libarty-www.jatirkhantha.com.bd.12হাজারো মানুষ। এসময় এক পর্যটক বিখ্যাত ‘স্ট্যাচু অব লিবার্টি’ ভাস্কর্যে উঠার চেষ্টা করায় তাকে আটক করেছে স্থানীয় পুলিশ।স্ট্যাচুর নিচে মূল প্লাটফর্মে উঠতে পারেন সাধারন দর্শনার্থীরা। কিন্তু পুলিশের কড়া নিরাপত্তা ভেদ করে কৃষ্ণাঙ্গ ওই নারী সে সমী অতিক্রম করে আরো উপরে উঠতে থাকেন।
stachu of libarty-www.jatirkhantha.com.bdকিছুক্ষন পরে বিষয়টি নজরে আসলে পুরো এলাকা খালি করে স্থানীয় পুলিশ। ওই মহিলা ভাস্কর্যের গায়ে থাকায় সেখানে উঠতে বেগ পেতে হয় উদ্ধার কর্মীদের। অবশেষে প্রায় ৪ ঘন্টার নাটকীয়তা শেষে তাকে উদ্ধার করে পুলিশ।পুলিশ ওই নারীর পরিচয় এখনো প্রকাশ করেনি। প্রাথমিকভাবে জানা গেছে, ওই নারী ট্রাম্পের অভিবাসন নীতির প্রতিবাদ করতে স্ট্যাচুর চূড়াতে উঠতে চেয়েছেন।
stachu of libarty-www.jatirkhantha.com.bd.11
তবে পুলিশ জানায়, ওই নারীর অন্য কোন উদ্দেশ্য কিংবা কোন গ্রুপের সঙে জড়িত কিনা তা খতিয়ে দেখছে। এখন তিনি জেলে আছেন।উল্লেখ্য, ১৮৮৬ সালে নিউ ইয়র্কে হারবার হাডসন নদীর উপর বসানো হয় ৩০০ ফুট উঁচু ভাস্কর্য ‘স্ট্যাচু অব লিবার্টি’। মার্কিন স্বাধীনতা ও গনতন্ত্রের প্রতীক হিসেবে ধরা হয় এই ভাস্কর্যকে। প্রতিবছর আমেরিকায় স্বাধীনতা দিবস উপলক্ষে সেখানে হাজারো মানুষ জমা হয়।