• শুক্রবার , ৩ মে ২০২৪

সেন্টমার্টিন বিক্রি করে ক্ষমতায় আসতে চাইনা


প্রকাশিত: ৩:২৭ পিএম, ২১ জুন ২৩ , বুধবার

নিউজটি পড়া হয়েছে ৫৩ বার

বিএনপি মুচলেকা দিলে দিক,দেশের মানুষের ভাগ্য নিয়ে আমি কাউকে খেলতে দেবো না-প্রধানমন্ত্রী


বিশেষ প্রতিনিধি : সংবিধান অনুযায়ী নির্ধারিত সময়েই জাতীয় নির্বাচন হবে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমি জানি না কেন সাংবিধানিক জটিলতা তৈরির চেষ্টা করা হচ্ছে।প্রধানমন্ত্রী বলেন, বিএনপি গ্যাস বিক্রি করার মুচলেকা দিয়ে ক্ষমতায় এসেছিল। এখন তারা দেশ বিক্রি করবে, নাকি সেন্টমার্টিন দ্বীপ বিক্রি করার মুচলেকা দিয়ে ক্ষমতায় আসতে চায়? আমি দেশের কোনো সম্পদ কারো কাছে বিক্রি করে ক্ষমতায় আসতে চাই না।

তিনি বলেন, সেন্টমার্টিন দ্বীপ বা আমাদের দেশ কাউকে লিজ দিয়ে ক্ষমতায় থাকতে চাইলে, আমাদের কোনো সমস্যা হবে না। কিন্তু আমার দ্বারা সেটা হবে না। আমাদের দেশের মানুষের ভাগ্য নিয়ে আমি কাউকে খেলতে দেবো না। আমাদের দেশের মানুষের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলার অধিকার কারো নেই। আমার দেশের মাটি ব্যবহার করে সন্ত্রাসী কার্যক্রম চালাবে, কাউকে আক্রমণ করবে—এমন কাজ আমি হতে দেবো না। সুইজারল্যান্ড ও কাতার সফর নিয়ে করা সংবাদ সম্মেলনে আজ বুধবার এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

নরেন্দ্র মোদির যুক্তরাষ্ট্র সফর নিয়ে করা এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, ভারত যথেষ্ট পরিপক্ব, তাদের কী বলতে হবে তারা তা জানে। ভারতের কাছে আমাদের ওকালতি করার প্রয়োজন হবে না। ভারত সম্পূর্ণ স্বাধীন ও গণতান্ত্রিক দেশ। তাদের নিজের মতো ভাববে কী করবে, কী করবে না। তাদের সঙ্গে আমাদের সুসম্পর্ক আছে। তবে তারা তাদের নীতিতে চলবে। আমাদের দেশে নির্বাচন সংবিধান ও নির্বাচনী আইন অনুযায়ী হবে।

শেখ হাসিনা বলেন, দেশের মানুষের জন্য কাজ করছি। মানুষের যদি পছন্দ হয় ভোট দেবে, পছন্দ না হলে ভোট দেবে না। ভোট না দিলে থাকব না। আমি কি মানুষের ভোট চুরি করতে যাব? যারা ভোট ডাকাত, তারা আমাদের ভোট চোর বলে।ব্রিকসে যোগদান বিষয়ে প্রধানমন্ত্রী বলেন, আমরা ব্রিকসে জয়েন করার সিদ্ধান্ত নিয়েছি। আমাদের যেখানে সুবিধা হবে, আমরা যেখানে সম্পৃক্ত হবো।