• বৃহস্পতিবার , ২ মে ২০২৪

সরকার কোনো নির্বাচনে হস্তক্ষেপ করেনি ভবিষ্যতেও করবে না-শেখ হাসিনা


প্রকাশিত: ২:১৮ এএম, ১০ ফেব্রুয়ারি ২৩ , শুক্রবার

নিউজটি পড়া হয়েছে ৪৬ বার

বিশেষ প্রতিনিধি : নির্বাচন কমিশন স্বাধীন সেটা আজ প্রমাণিত জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সরকার কোনো নির্বাচনে হস্তক্ষেপ করেনি, ভবিষ্যতেও করবে না। বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) সংসদের সমাপনী অধিবেশনে দেওয়া বক্তব্যে তিনি এ কথা জানান। একাদশ জাতীয় সংসদের ২১তম অধিবেশনের সমাপনী দিন। বৃহস্পতিবার বিকেল সাড়ে চারটায় শুরু হয় সংসদের কার্যক্রম পাস হয় হাট-বাজার স্থাপন ও ব্যবস্থাপনা বিল- ২০২৩। এরপর, বক্তব্য রাখেন, সম্প্রতি উপনির্বাচনে জয়ী সংসদ সদস্যরা।সবশেষ সমাপনী বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, নির্বাচন কমিশন স্বাধীন তা প্রমাণ হয়েছে। সরকার কোনো নির্বাচনে হস্তক্ষেপ করেনি, ভবিষ্যতেও করবে না।

শেখ হাসিনা বলেন, ছয়টি উপনির্বাচন স্বচ্ছ, অবাধ ও নিরপেক্ষ হয়েছে; কেউ প্রশ্ন তুলতে পারেনি। নির্বাচন কমিশন স্বাধীন, এখানে সরকারের কোনো হস্তক্ষেপ নেই।প্রধানমন্ত্রী বলেন, রাজনৈতিক সিদ্ধান্ত ও অর্থনৈতিক পরিকল্পনা যথাযথভাবে বাস্তবায়নের ফলেই দেশে ধারাবাহিক উন্নয়ন হচ্ছে। যারা দেশের উন্নয়ন চায় না তারাই সংবিধানকে পাশ কাটিয়ে অনির্বাচিত সরকার আনতে চায়।

তিনি বলেন, দারিদ্র্য বিমোচনের বহু গালভরা গল্প শোনানো হয়েছে। কিন্তু ফল দিতে পারেনি কেউ। আজ দেশে গণতান্ত্রিক ধারা অব্যাহত আছে বলেই এই সাফল্য আসছে, যা বাংলাদেশের ইতিহাসে আগে ছিল না।প্রধানমন্ত্রী জানান, রমজানের জন্য পর্যাপ্ত পণ্য মজুদ আছে, এরপরও আরও পণ্য কিনছে সরকার।একাদশ জাতীয় সংসদের ২১তম অধিবেশন শুরু হয় ৫ জানুয়ারি। ২৬ দিনের কার্যাক্রমে ১৯ বিলের মধ্যে পাস হয়েছে ১০টি। সংসদীয় কমিটি পুনর্গঠন হয়েছে ১২টি।