• শুক্রবার , ৩ মে ২০২৪

সরকারি সম্পত্তি দখলকারীদের জিরো টলারেন্স:সালমান এফ রহমান


প্রকাশিত: ৯:৪৮ পিএম, ২৩ জানুয়ারী ২৩ , সোমবার

নিউজটি পড়া হয়েছে ৫৬ বার

স্টাফ রিপোর্টার : প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা এবং ঢাকা-১ (দোহার-নবাবগঞ্জ) আসনের সংসদ সদস্য সালমান এফ রহমান বলেছেন, গায়ের জোরে কেউ সরকারি সম্পত্তি দখল করে রাখতে পারবে না। স্থানীয় প্রশাসনকে জানিয়ে দেওয়া হয়েছে। এ বিষয়ে জিরো টলারেন্স। বিএনপি নয়, আওয়ামী লীগের কোনো নেতাও যদি জমি দখল করে থাকে তাকেও ছাড় দেওয়া হবে না। আইনে যা আছে সেটাই হবে।

সোমবার (২৩ জানুয়ারি) দুপুরে ঢাকার নবাবগঞ্জে উপজেলার কলাকোপা এলাকার ঐতিহাসিক “ব্রজ নিকেতন” পরিদর্শনের আগে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবের উপদেষ্টা এসব কথা বলেন।সালমান এফ রহমান বলেন, নবাবগঞ্জে সরকারি ও ঐতিহাসিক যতগুলো জমি বেদখলে আছে সেগুলো ফেরত নেওয়া হবে। ইতোমধ্যে নবাবগঞ্জে ৬-৭টি পুরনো জমিদার বাড়ির তালিকা তৈরি করা হয়েছে। জমিগুলো নিয়ে মামলার কী অবস্থায় আছে জানবো। তারপর পরবর্তী ব্যবস্থায় যাব।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সালমান এফ রহমান বলেন, জমিটি উদ্ধার কোনো রাজনৈতিক ব্যাপার নয়। মূলত এটি ভিপি সম্পত্তি হিসেবে গেজেটভূক্ত। তারা বেআইনিভাবে দখল করে থাকায় এটা উদ্ধার করা হয়। এটি রিসোর্ট হিসেবে ব্যবহৃত হবে।সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. আবুল মনসুর সাংবাদিকদের জানান, প্রত্নতত্ত্ব অধিদপ্তরের একটি বিশেষজ্ঞ দল প্রাথমিকভাবে এ বাড়িটির ঐতিহাসিক গুরুত্ব পেয়েছেন। পরবর্তীতে মন্ত্রণালয়ের নির্দেশনায় এটাকে ঐতিহাসিক সংস্কৃতি সমৃদ্ধ হিসেবে গেজেটের প্রক্রিয়া করা হবে। সেই পরিকল্পনা বাস্তবায়নে যথাযথ নির্দেশনা পর্যায়ক্রমে অনুসরণ করা হবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন প্রত্নতত্ত্ব অধিদপ্তরের মহাপরিচালক চন্দন কুমার দে, প্রত্নতত্ত্ব অধিদপ্তর ঢাকা আঞ্চলিক পরিচালক (ময়মনসিংহ অঞ্চল) আফরোজা খান মিতা, ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পনিরুজ্জামান তরুন, দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আলমগীর হোসেন, নবাবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান নাসির উদ্দিন আহমেদ ঝিলু, নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মতিউর রহমান, সহকারী কমিশনার (ভূমি) মো. আব্দুল হালিম, দোহার সার্কেলের এএসপি আরিফুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিজানুর রহমান কিসমত, সাধারণ সম্পাদক আরিফুর রহমান সিকদার প্রমুখ।

পরে তিনি নবাবগঞ্জ শিল্পকলা একাডেমির নবনির্মিত ভবন উদ্বোধন করেন। এরপর নবাবগঞ্জ সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা এথলেটিক্স প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে অংশ নেন। বিকেলে দোহার উপজেলার বিভিন্ন অনুষ্ঠানে যোগ দেন সালমান এফ রহমান।