• মঙ্গলবার , ৭ মে ২০২৪

শিশু রাজকুমার প্রিন্স লুই অফ কেমব্রিজ!


প্রকাশিত: ৪:৫৯ পিএম, ২৮ এপ্রিল ১৮ , শনিবার

নিউজটি পড়া হয়েছে ৮১ বার

Luai prince-www.jatirkhantha.com.bd.00ডেস্ক রিপোর্টার :   শিশু রাজকুমার প্রিন্স লুই অফ কেমব্রিজ! ব্রিটিশ রাজপরিবারের নতুন সদস্যের নাম লুই আর্থার চার্লস নামে নামকরণ করেছেন ডিউক আর ডাচেস অফ কেমব্রিজ।এই দম্পতির তৃতীয় সন্তান আর দ্বিতীয় পুত্রের জন্ম হয় সোমবার লন্ডনে স্থানীয় সময় সকাল ১১টা এক মিনিটে।কেনসিংটন প্যালেসের একটি টুইট বার্তায় জানানো হয়েছে, রাজপরিবারের নতুন সদস্য পরিচিত হবে ‘হিজ রয়্যাল হাইনেজ প্রিন্স লুই অফ কেমব্রিজ’ নামে।

Luai prince-www.jatirkhantha.com.bd.1তাদের আরো একটি ছেলে ও মেয়ে রয়েছে। যাদের নাম জর্জ ও শার্লট।ব্রিটিশ রাজমুকুটের উত্তরাধিকারীর তালিকায় তার অবস্থান পঞ্চম।বাবা প্রিন্স উইলিয়াম আর বড় ভাই জর্জের নামের মাঝেও রয়েছে লুই নামটি।এই নামটি ছিল লর্ড মাউন্টব্যাটেনের নামেরও অংশ, যিনি ১৯৭৯ সালে আইআরএ হামলায় নিহত হন। প্রিন্স চার্লসের জীবনে তার চাচা লর্ড মাউন্টব্যাটেনের অনেক প্রভাব ছিল।
Luai prince-www.jatirkhantha.com.bd
নতুন প্রিন্সের নামকরণ নিয়ে ব্রিটেনে অনেক বাজিও ধরা হয়েছে। বাজীকরদের প্রথম ধারণা ছিল, তার নাম হবে আর্থার। এরপরে তাদের বাজি ছিল জেমন আর ফিলিপের ওপর। লুই নামটি ছিল বাজীকরদের তালিকায় চতুর্থ।ব্রিটেনের পরিসংখ্যান দপ্তরের তথ্য অনুযায়ী, দেশটিতে শিশুদের নামের তালিকায় লুই নামটির অবস্থান ৭১ তম।