• শনিবার , ১৮ মে ২০২৪

লাশকাঁটা ঘরে জেগে উঠল লাশ


প্রকাশিত: ২:৫৯ পিএম, ১২ অক্টোবর ১৫ , সোমবার

নিউজটি পড়া হয়েছে ১৮১ বার

ভারতের মিড ডে অবলম্বনে আসমা খন্দকার:   লাশকাঁটা ঘরে জেগে উঠল লাশ ।ময়নাতদন্তের টেবিলে ছুরি-কাঁচি হাতে প্রস্তুতি চূড়ান্ত। হঠাতই একজনের মনে হল, টেবিলে শোয়ানো মৃত ব্যক্তির নিঃশ্বাস পড়ছে। সবাই ঝুঁকে পড়ে দেখলেন, আরে, এ তো বেঁচে আছে! এমনই অদ্ভূত ঘটনা ঘটল ভারতের মুম্বাইয়ের লোকমান্য তিলক সায়ন হাসপাতালে।

হাসপাতাল কর্তৃপক্ষ জীবিতকেই মৃত ঘোষণা করে লাশকাটা ঘরে পৌঁছে দিয়েছিল। এক কর্মীর সতর্কতায় শেষপর্যন্ত ওই ব্যক্তির ময়নাতদন্ত এড়ানো সম্ভব হয়।
las
রোববার সিওন থানার কাছে খবর আসে যে, রাস্তায় এক ব্যক্তি বেহুঁশ অবস্থায় পড়ে রয়েছেন। পুলিশ তাকে সায়ন হাসপাতালে ভর্তি করায়। চিকিত্সাও শুরু হয় অনেক দেরিতে। কয়েক ঘন্টা পরেই ওই ব্যক্তিকে মৃত ঘোষণা করেন চিকিত্করা।

এরপর ওই ব্যক্তির দেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়। ময়নাতদন্তের ঠিক আগে এক কর্মীর চোখে ‘মৃত’ ব্যক্তির প্রাণের স্পন্দন ধরা পড়ে। এরপরই তাকে ফের চিকিত্সার জন্য হাসপাতালের বেডে নিয়ে আসা হয়।

এই গাফিলতির বিষয়টি খুবই গুরুত্ব দিয়ে দেখছে পুলিশ। এ বিষয়ে হাসপাতাল কর্তৃপক্ষকে চিঠি দিয়ে বিস্তারিত তথ্য জানাতে বলেছে পুলিশ। ওই ব্যক্তির পরিচয় জানা যায়নি বলে পুলিশ জানিয়েছে।

পুলিশ বলছে, ক্ষুধার্ত ও অসুস্থ অবস্থায় ওই ব্যক্তি বেশ কয়েকদিনই রাস্তার ধারে পড়েছিলেন। কার গাফিলতিতে জীবিত ব্যক্তিকে ময়নাতদন্তের জন্য পাঠানো হল তা তদন্ত করে দেখছে পুলিশ।