• রোববার , ২৮ এপ্রিল ২০২৪

রাজনীতির বিষফোঁড়া বিএনপি- নো বলে গুগলি মেরেছিল-কাদের


প্রকাশিত: ১০:৪৬ পিএম, ৫ আগস্ট ২৩ , শনিবার

নিউজটি পড়া হয়েছে ২৩ বার

স্টাফ রিপোর্টার : রাজনীতিতে বিএনপি এক ‘বিষফোঁড়া’ মন্তব্য করে ওবায়দুল কাদের বলেছেন, গুগলি তো করেছেন, বল তো নো বল ছিল মির্জা ফখরুল সাহেব।তিনি ফখরুল কে উদ্দেশ্য করে বলেন, আওয়ামী লীগকে গুগলি মেরে বোল্ড আউট করে ফেলেছে। তো গুগলি তো করেছেন, কিন্তু বল তো নো বল হয়েছে। নো বলে গুগলিও হবে না, বোল্ড আউটও হবে না। বনানীতে শেখ কামালের কবরে শনিবার ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে ওবায়দুল কাদের এসব কথা বলেন। বনানীতে শেখ কামালের কবরে শনিবার ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে ওবায়দুল কাদেরসহ আওয়ামী লীগের নেতারা।

বাংলাদেশের রাজনীতিতে বিএনপি এক ‘ভয়ঙ্কর বিষফোঁড়া’ বলে মন্তব্য করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। শনিবার ঢাকার বনানীতে বঙ্গবন্ধুর বড় ছেলে শেখ কামালের ৭৪তম জন্মবাষিকী উপলক্ষে কবরে শ্রদ্ধা নিবেদন শেষে চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় এমন্তব্য করেন তিনি।

কাদের বলেন, দেশের রাজনীতিতে বিএনপি হচ্ছে ভয়ঙ্কর বিষফোঁড়া। এই বিষফোঁড়া যতদিন আছে ততদিন হত্যা, ষড়যন্ত্র, সন্ত্রাস, যত প্রকার অশান্তি, অস্থিরতা, সবকিছু থাকবে। কারণ এসবের মূল হোতা বিএনপি।এদেশে জাতীয় যত রক্তাক্ত ট্রাজেডি, তার মুলে রয়েছে জিয়া পরিবার। পঁচাত্তর তাদেরই সৃষ্টি। এর মাস্টারমাইন্ড জিয়াউর রহমান। ৩ নভেম্বরের হোতাও তিনি। একুশে অগাস্টের মাস্টারমাইন্ড তার ছেলে তারেক রহমান। মূলত এই পরিবার বাংলাদেশের রাজনীতিতে হত্যা, ষড়যন্ত্রের রাজনীতি শুরু করেছে।

নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবি তুলে বিএনপির সরকার পতনের আন্দোলনের প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপি দেশে আবার সন্ত্রাস ও ষড়যন্ত্রের রাজনীতি শুরু করেছে। তারা নির্বাচন নয়, পেছনের দরজা দিয়ে ষড়যন্ত্রের মাধ্যমে চোরাগলি পথে ক্ষমতায় যেতে চক্রান্ত শুরু করে দিয়েছে।বিএনপি মহাসচিবের এক বক্তব্য ধরে কাদের বলেন,

শেখ কামালকে স্মরণ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আজ শহীদ শেখ কামালের জন্মদিবস। মানুষের জন্ম দিবস কতই আনন্দের, কিন্তু আজকের এই দিনে আনন্দের চেয়ে তার রক্তাক্ত বিদায় ট্র্যাজেডির। আমাদের জীবনে আজ শোকের বার্তা বয়ে যাচ্ছে।
এর আগে ধানমণ্ডিতে আবাহনী মাঠে শেখ কামালের প্রতিকৃতিতে প্রথমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে এবং পরে আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করেন ওবায়দুল কাদের।