• শনিবার , ১৮ মে ২০২৪

যে কোন সময় গ্রেফতার এমপি লিটন-আত্মসমর্পণে হাইকোর্টের আদেশ স্থগিত


প্রকাশিত: ১:০৪ পিএম, ১৪ অক্টোবর ১৫ , বুধবার

নিউজটি পড়া হয়েছে ১০২ বার

হাইকোর্ট প্রতিবেদক:   গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সরকার দলীয় সংসদ সদস্য (এমপি) মঞ্জুরুল ইসলাম লিটনকে বিচারিক আদালতে আত্মসমর্পণে হাইকোর্টের দেয়া আদেশ স্থগিত করা হয়েছে।রাষ্ট্রপক্ষের এক আবেদনের শুনানি শেষে বুধবার mp liton-1-www.jatirkhantha.com.bdআপিল বিভাগের চেম্বার আদালতের বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন হাইকোর্টের ওই আদেশ সাতদিনের জন্য স্থগিত করেন।এই আদেশের ফলে এমপি লিটনকে যে কোন সময় গ্রেফতার করতে কোন বাঁধা থাকল না।

বুধবার আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। আর এমপি লিটনের পক্ষে ছিলেন আইনজীবী ব্যারিস্টার মোকছেদুল ইসলাম।চেম্বার আদালতের এ আদেশের ফলে এমপি লিটনকে গ্রেফতারে আর কোনো আইনি বাধা নেই বলে জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

গত ২ অক্টোবর সকালে গাইবান্ধার সুন্দরগঞ্জে বাড়ি থেকে হাঁটতে বেরিয়ে দুই পায়ে গুলিবিদ্ধ হয় স্থানীয় একটি বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র সৌরভ। এমপি লিটনের ছোড়া গুলিতে সৌরভ নাআহত হয় বলে পরিবারের অভিযোগ।আহত সৌরভের বাবা সাজু মিয়া ঘটনার পরদিন এমপি লিটনকে আসামি করে সুন্দরগঞ্জ থানায় একটি মামলা করেন। এছাড়া সাংসদ লিটনের বিরুদ্ধে ভাঙচুর ও লুটপাটের অভিযোগে আরেকটি মামলা করেন হাফিজার রহমান নামে সর্বানন্দ ইউনিয়নের উত্তর শাহাবাজ গ্রামের এক বাসিন্দা।

ওই দুই মামলায় গত রোববার হাইকোর্টে আগাম জামিন আবেদন করেন সাংসদ লিটন। সোমবার এ বিষয়ে শুনানি শেষে সাংসদ লিটনকে ১৮ অক্টোবরের মধ্যে গাইবান্ধার বিচারিক আদালতে আত্মমর্পণের আদেশ দেন বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর হাইকোর্টের অবকাশকালীন বেঞ্চ।পরে মঙ্গলবার মঞ্জুরুল ইসলাম লিটনকে বিচারিক আদালতে আত্মসমর্পণে হাইকোর্টের দেয়া আদেশ স্থগিত চেয়ে আবেদন করে রাষ্ট্রপক্ষ।