• বুধবার , ১ মে ২০২৪

মমতাময়ী প্রধানমন্ত্রী আপনিই পারেন সাংবাদিক আজাদকে বাঁচাতে


প্রকাশিত: ৪:০১ পিএম, ৬ ডিসেম্বর ১৮ , বৃহস্পতিবার

নিউজটি পড়া হয়েছে ১৯৪ বার

এস এম খলিল বাবু/ আশাফা সেলিম : কেউ খবর নিচ্ছেনা ‘দৈনিক বাংলাদেশ প্রতিদিন’-এর রংপুর প্রতিনিধি, বিশিষ্ঠ বেতার নাট্যকার শাহজাদা মিয়া আজাদ এর। যে পত্রিকার জন্য তিনি রাত দিন খেটেছেন, সবার আগে সব খবর পাঠিয়েছেন তাঁরাও কি তাঁকে দেখবে না! আশংকা এটাই যে, এ মাসে এখনও বেতন পাননি আজাদ। আজাদের পরিবারবর্গ বলছেন, উন্নত দেশের চিকিৎসা না পেলে আজাদকে বাঁচানো যাবেনা।

মাননীয় মমতাময়ী প্রধানমন্ত্রী আপনিই পারেন ওকে বাঁচাতে! আপনি যেমন এইতো সেদিন চলচ্চিত্রকার আমজাদ হোসেনকে বাঁচাতে অর্থ সাহায্য দিয়েছেন তেমনিভাবে দৈনিক বাংলাদেশ প্রতিদিন’-এর রংপুর প্রতিনিধি, এ অঞ্চলের স্বাধীনতা স্বপক্ষের আন্দোলনের সক্রিয় যোদ্ধা বেতার নাট্যকার শাহজাদা মিয়া আজাদ কে বাঁচান।

‘দৈনিক বাংলাদেশ প্রতিদিন’-এর রংপুর প্রতিনিধি, বিশিষ্ঠ বেতার নাট্যকার শাহজাদা মিয়া আজাদ এর শয্যাপাশে রংপুরের বিশিষ্ঠ সাংস্কৃতিক ব্যক্তিত্ব আশাফা সেলিম ও দৈনিক যুগের আলোর সাবেক ভারপ্রাপ্ত সম্পাদক রানা মাসুদ

রংপুরের বিশিষ্ঠ সংস্কৃতি কর্মী সাংবাদিক সাহিত্যিক আশাফা সেলিম জানালেন, খবরটি মোটেও স্বস্তির নয়। আজাদের অবস্থার অবনতি হয়েছে। তাঁকে বাঁচাতে বিদেশে নিয়ে উন্নত চিকিৎসা দেয়া দরকার। এজন্য চাই অনেক টাকা। যার সামর্থ নেই আজাদের পরিবারের।

আজাদ বিরল ধরনের স্ট্রোক এ আক্রান্ত হয়েছে। গত ২৮ সেপ্টেম্বর ঢাকার একটি হাসপাতালে ভর্তি করা হয়েছিল। কিন্তু টাকার অভাবে সেখানেও চিকিৎসা চালাতে পারেননি। ঢাকায় চিকিৎসাধীন থেকে ১৫ নভেম্বর রংপুরের মাহিগঞ্জে নিজ বাড়িতে ফেরেন।

ফেরার পর কিছুটা সুস্থ হয়ে উঠছিলেন। খাবার জন্যে নাকে লাগানো নলটি খুলে ফেলে, মুখেই খাচ্ছিলেন। একটু কথা বলা, বিছানা থেকে নেমে একটু হাঁটতেও শুরু করেছিলেন। গত ৫/৬দিন ধরে কথা বলছেন না।হাঁটছেন না। সবসময় জ্বর থাকছে ১০৩/১০৪। এসব তথ্য দিতে গিয়ে কেঁদে ফেললেন ভাবি (আজাদের স্ত্রী)।

জান গেছে, গত মাস পর্যন্ত পত্রিকায় বেতন পেয়েছেন। এমাসে এখনও পাননি। পাবেন কি না জানা নেই। পত্রিকা থেকে বেতনের বাইরে কোনো আর্থিক সাহায্য করেনি। রংপুর প্রেসক্লাব থেকে ২০ হাজার টাকা দেয়া হয়েছে।রংপুরে দৈনিক যুগের আলোর সাবেক ভারপ্রাপ্ত সম্পাদক রানা মাসুদ জানিয়েছেন, অর্থ সংকটের কথা মিসেস আজাদ মুখ ফুটে বলতে পারছেন না। কারো কাছে হাতও পাততে পারছেন না। কিন্তু চিকিৎসার জন্যে অনেক টাকা দরকার। তবে চিকিৎসকরা বলেছেন, শাহজাদা মিয়া আজাদের উন্নত চিকিৎসা দরকার। ভারত অথবা সিঙ্গাপুরে নেয়া হলে আজাদ আবার স্বাভাবিক হতে পারবে।

দেশের বিত্তবান মানুষ দৈনিক বাংলাদেশ প্রতিদিন’-এর রংপুর প্রতিনিধি কে আর্থিক সাহায্য করতে চাইলে প্লিজ যোগাযোগ করুন।আজাদ এর ছেলে শুভ জানিয়েছে ওদের বিকাশ নম্বর 01719245834; (আজাদের মোবাইল নাম্বার: ০১৭১৫-৯৪৯৯১৭)।