• রোববার , ৫ মে ২০২৪

মন্ত্রীর সেক্স কেলেংকারি সীমা অতিক্রম-অবশেষে বরখাস্ত


প্রকাশিত: ৪:৩১ এএম, ৩ সেপ্টেম্বর ১৬ , শনিবার

নিউজটি পড়া হয়েছে ২৪৯ বার

 

ডেস্ক রিপোর্টার : যৌন কেলেঙ্কারির অভিযোগে ভারতের দিল্লির নারী ও শিশুকল্যাণমন্ত্রী সন্দীপ কুমারকে বরখাস্ত করা হয়েছে। বুধবার রাতে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল তাকে বরখাস্ত করেন।
2
রাতে এক টুইটার বার্তায় কেজরিওয়াল বলেন, ‘মন্ত্রী সন্দীপ কুমারের আপত্তিকর সিডি পাওয়ার পর তাকে সরিয়ে দেওয়া হয়েছে। আম আদমি পার্টি জনজীবনে শোভন আচরণে বিশ্বাস করে। এ নিয়ে কোনো আপস করা হবে না।’

বরখাস্তের প্রতিক্রিয়ায় বৃহস্পতিবার সন্দীপ কুমার বলেছেন, ‘দলিত হওয়ার জন্যই আমাকে ফাঁসানো হচ্ছে। আমি মহাদলিত বাল্মীকি সমাজের মানুষ।’ তাকে বরখাস্ত করা হয়নি বরং নিজেই ইস্তফা দিয়েছেন বলেও দাবি করেছেন সন্দীপ কুমার।
4
সন্দীপ জানান, তিনি দলিত নেতা হিসেবে দ্রুত উঠে আসছিলেন কিন্তু বিরোধীদের তা পছন্দ হয়নি। এ জন্য তাকে ফাঁসিয়ে রাস্তা থেকে সরানোর চেষ্টা হয়েছে।

তিনি বলেন, ‘ওই ভিডিওর কোনো সত্যতা নেই। এর তদন্ত করা প্রয়োজন, বিনা তদন্তেই গণমাধ্যমে 3এসব সম্প্রচার করা হচ্ছে।’

বাসায় অাম্বেদকরের মূর্তি রাখায় তাকে টার্গেট করা হয়েছে বলেও তিনি তার সাফাইতে দাবি করেন।

এদিকে, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল অভিযুক্ত মন্ত্রীকে সরিয়ে দিয়ে দায়িত্ব পালন করার চেষ্টা করলেও বিরোধীপক্ষ থেকে ওই ঘটনার তীব্র সমালোচনা করা হয়েছে। বিরোধীদলীয় নেতা ও বিজেপির বিধায়ক বিজেন্দ্র গুপ্তা সংশ্লিষ্ট মন্ত্রীর নৈতিক পতনের দায়িত্ব স্বীকার করে কেজরিওয়ালের 5পদত্যাগ দাবি করেছেন।

তিনি বলেছেন, ‘নারী ও শিশুকল্যাণমন্ত্রী নিজেই নারীদের সঙ্গে যৌন কেলেঙ্কারিতে জড়িয়ে পড়ে অনৈতিকতার সব সীমা অতিক্রম করেছেন। তাকে মন্ত্রিসভা থেকে সরানোই যথেষ্ট নয়, দল থেকেও বের করে দেওয়া উচিত।’