• বৃহস্পতিবার , ১৬ মে ২০২৪

মন্ত্রীদের নিরাপত্তা-আইনমন্ত্রী বললেন-মনে হয় থ্রেটটা অনেকটা কমে এসেছে


প্রকাশিত: ৫:৪৫ পিএম, ১৯ জুলাই ১৬ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ৪৩ বার

বিশেষ প্রতিনিধি  :  পুলিশের পক্ষ থেকে মন্ত্রীদের মোবাইলে এসএমএস পাঠিয়ে সাবধান করে দেয়া হচ্ছে- এ খবরের বিষয়ে জানতে চাইলে আইনমন্ত্রী 1468925964আনিসুল হক বলেন, ‘ব্যাপারটা হচ্ছে, ১ জুলাই যে মর্মান্তিক দুর্ঘটনা ঘটেছে। এটাকে হালকাভাবে নেওয়ার কোনো অবকাশ নেই। এই ঘটনার থেকে আমরা বুঝতে পেরেছি, আমাদেরকে সাবধানতা অবলম্বন করতে হবে।’

নেপাল আইন কমিশনের একটি প্রতিনিধি দলের সঙ্গে মঙ্গলবার নিজের দফতরে আলোচনার পর সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, যখনই যে তথ্যাদি আমাদের আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পান না কেন, প্রয়োজন অনুসারে সে সব তথ্য  বিশেষভাবে নিরাপত্তার জন্য সরকারে আসীন আছেন, তাদের তারা জানান। সেই ধারাবাহিকতায় ডিএমপির পুলিশ কমিশনার আমাদেরকে জানিয়েছিলেন, যে তাদের কাছে ‘এই সংবাদ’ আছে। সেই সংবাদ অনুসারে আমরা যেন একটু সাবধান হই। ‘সংবাদ’টি কী-সেটি অবশ্য খোলাসা করেননি আইনমন্ত্রী।

সতর্কতার কারণে মন্ত্রীরা চলাফেরা সঙ্কুচিত করছে কি না- এ প্রশ্নে তিনি বলেন, দেখেন, সঙ্কুচিত বলব না। এরপরও শহীদ মিনারে র্যালি হয়েছে। ২০-২১ তারিখ আবার সেই র্যালি হবে। এগুলো করার সময় যতটুকু সাবধানতা অবলম্বন করা প্রয়োজন, ততটুকু সাবধানতা যেন অবলম্বন করা হয়।

তবে নিজে এখনও শঙ্কা বোধ করছেন না বলে জানান আনিসুল হক। মন্ত্রীদের নিরাপত্তা বাড়ানো হয়েছে কি না- এ প্রশ্নে তিনি বলেন, ‘আমার মনে হয় না যে আমাদের নিরাপত্তা বাড়ানো হয়েছে। যা আছে, তা আমরা মনে করি পর্যাপ্ত আছে। সারা দেশের লোককে নিরাপত্তা দেয়ার জন্য যা করা প্রয়োজন, যে জনবল নিয়োগ করা প্রয়োজন, সেটা করা হচ্ছে। আমার মনে হয় যে, এই থ্রেটটা অনেকটা কমে এসেছে।