• শনিবার , ২৭ এপ্রিল ২০২৪

নির্বাচন ছাড়া ক্ষমতা পরিবর্তনের কোনো সুযোগ নাই:কাদের


প্রকাশিত: ১২:০৩ এএম, ১৬ মার্চ ২৪ , শনিবার

নিউজটি পড়া হয়েছে ১৮ বার

 

বিশেষ প্রতিনিধি : সরকার পরিবর্তন চাইলে বিএনপিকে পরবর্তী নির্বাচন পর্যন্ত অপেক্ষা করতে বলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, নির্বাচন ছাড়া ক্ষমতা পরিবর্তনের কোনো সুযোগ নেই। শুক্রবার দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এক ব্রিফিংয়ে এসব কথা বলেন তিনি।

বিএনপি নেতারা আরাম-আয়েশে দিন কাটাচ্ছেন মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, তারা কর্মীদের আশা দিয়ে মাঠে নামিয়েছিল, এখন কর্মীরা হতাশ। তারা নেতাদের ডাকে আন্দোলন করার মতো অবস্থায় নেই। এক কথায় বলবো, বিএনপি এখন আন্দোলন করার সক্ষমতাও হারিয়ে ফেলছে।

ওবায়দুল কাদের বলেন, বাজার নিয়ন্ত্রণে সরকার কঠোর অবস্থানে রয়েছে, সিন্ডিকেট ভাঙ্গবেই। ক্ষমতায় যেতে না পারা, সরকার পতনের আন্দোলনে ব্যর্থরাই বাজারে সিন্ডিকেট করছে কিনা খতিয়ে দেখা হচ্ছে।

পরিবহনে চাঁদাবাজী বন্ধেও সরকার তৎপর রয়েছে দাবি করে সেতুমন্ত্রী বলেন, ক্ষমতায় যেতে না পারা, সরকার পতন আন্দোলনে ব্যর্থরাই বাজারে সিন্ডিকেট করছে কি না খতিয়ে দেখা হচ্ছে। তবে সরকারের দায়ীত্বশীল ব্যক্তিদের বিব্রতকর বক্তব্য থেকে বিরত থাকা উচিত।

তিনি বলেন, ড. ইউনূসকে হয়রানি করা হচ্ছে না আইনি প্রক্রিয়া চলছে। এতে কারও সাথে সম্পর্কের প্রভাব পড়বে না। এ সময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, আফজাল হোসেন, দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, উপ-দফতর সম্পাদক সায়েম খান প্রমুখ।