• মঙ্গলবার , ৩০ এপ্রিল ২০২৪

৯০ কোটির আইস জব্দ-লবনের ট্রাকে ঢাকায় আনা হচ্ছিল


প্রকাশিত: ১২:৩৪ এএম, ১৬ ডিসেম্বর ২৩ , শনিবার

নিউজটি পড়া হয়েছে ৫৭ বার

রামু থেকে সংবাদদাতা : এবার ঢাকায় আসন্ন থার্টি ফাস্টের আইস জব্দ করল বিজিবি। এটি দেশের দ্বিতীয় সর্ব্বোচ্চ আইস চোরাচালান। মিয়ানমার থেকে চোরাচালান হয়ে এই আইস ঢাকায় আনা হচ্ছিল। কিন্তু বিধিবাম-চোরাচালানের খবর ফাঁস হয়ে গেলে বিজিবি ওৎ পেতে তা জব্দ করতে সক্ষম হয়। চোরাচালানীরা বলেছে আটক আইস ঢাকায় থার্টি ফাস্টের জন্যে আনা হচ্ছিল।

লবণবোঝাই ট্রাক থেকে ১৮ কেজি ২০০ গ্রাম ক্রিস্টাল মেথ (আইস) জব্দ করেছে বিজিবি। জানা গেছে, কক্সবাজারের রামু উপজেলায় এ ঘটনা ঘটে। আটককৃত আইসের আনুমানিক বাজার মূল্য ৯০ কোটি টাকা বলে জানিয়েছে বিজিবি। এ ঘটনায় দুইজনকে আটক করা হয়েছে। শুক্রবার (১৫ ডিসেম্বর) বিকেলে এক সংবাদ সম্মেলনে বিজিবির রামু-৩০ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সৈয়দ ওয়াহিদুজ্জামান তানজিদ এসব তথ্য জানান।

আটককৃতরা হলেন- টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের নোয়াখালিয়া পাড়ার আজিজুর রহমানের ছেলে মো. কেফায়েত উল্লাহ (৩৮) ও টেকনাফ সদর ইউনিয়নের মহেশখালিয়া পাড়ার আবু বকরের ছেলে মো. হারুন (২৩)। লেফট্যানেন্ট কর্নেল সৈয়দ ওয়াহিদুজ্জামান তানজিদ দৈনিক সত্যকথা প্রতিদিন কে বলেন, বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) রাতে টেকনাফ থেকে ছেড়ে আসা একটি লবণবাহী ট্রাক মরিচ্যা চেকপোস্টে থামানো হয়। চালক ও হেলপারকে জিজ্ঞাসাবাদ করার পর সন্দেহ হলে পরবর্তী সময়ে ওই ট্রাকটির লবণের কিছু অংশ সরালে বেরিয়ে আসে আইসের প্যাকেট। ১৭টি প্যাকেটে মোড়ানো মোট ১৮ কেজি ২০ গ্রাম আইস উদ্ধার করা হয়। যার বর্তমান বাজারমূল্য ৯০ কোটি টাকা।

তিনি বলেন, আটক হেলপারকে নিয়ে আইসের মালিকের বাড়ি টেকনাফের সাবরাংয়ে অভিযান চালানো হয়। সেখান থেকে নগদ অর্থ, পাসপোর্ট ও মোবাইল জব্দ করা হয়। আইসের দ্বিতীয় বৃহত্তম এই চালানটি ঢাকার উদ্দেশে যাচ্ছিল।