• শুক্রবার , ৩ মে ২০২৪

ভারত ভীতিতে বিএনপি কাহিল


প্রকাশিত: ১২:৫১ এএম, ২০ আগস্ট ২৩ , রোববার

নিউজটি পড়া হয়েছে ২৪ বার

কৌশলগতভাবে ভারত বর্তমান সরকারকে হারাতে চায়না:কাদের

মেডিকেল রিপোর্টার : ভারত ভীতিতে বিএনপির নেতাদের রাতের ঘুম ভেঙে যাচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ ওবায়দুল কাদের। আর বিএনপি ভারতের সঙ্গে মিত্রতা করতে গিয়ে পারেনি বলে জানিয়েছেন তিনি।শনিবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় আয়োজিত শোক দিবসের অনুষ্ঠানে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, ভারত ভীতিতে সারা রাত ঘুম ভেঙে যায় বিএনপি নেতাদের। ভারতের সাথে মিত্রতা করতে গিয়েছিল বিএনপি। কিন্তু সেই মিত্রতা আর গড়ে ওঠেনি। ওবায়দুল কাদের বলেন, বিদেশি বন্ধুদের সুষ্ঠু নির্বাচনের প্রতিশ্রুতি ইতোমধ্যেই দিয়েছে আওয়ামী লীগ। যুক্তরাষ্ট্রের সঙ্গে অভিন্ন কৌশলগত কারণে ভারত বর্তমান সরকারকে হারাতে চায়না, এই বার্তাই যুক্তরাষ্ট্রকে দিয়েছে ভারত। এটা হস্তক্ষেপ নয়।

আওয়ামী লীগ গায়ের জোরে ক্ষমতায় নেই এবং ভবিষ্যতে গায়ের জোরে ক্ষমতায় আসবেও না বলে মন্তব্য করেন তিনি। ওবায়দুল কাদের বলেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে বিএনপি নোংরা রাজনীতি করছে। মরার আগেই তাকে (খালেদা জিয়া) কয়েকবার মেরে ফেলেছেন মির্জা ফখরুলরা। তিনি বলেন, খালেদা জিয়ার চিকিৎসার জন্য প্রয়োজনীয় সব পদক্ষেপ নিচ্ছে সরকার। খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে উদ্বেগের থেকেও বিএনপি নোংরা রাজনীতি বেশি করছে।

বিএনপির সন্ত্রাসী কর্মসূচির জন্যই আওয়ামী লীগকে শান্তি সমাবেশ করতে হয়েছে বলেও মন্তব্য করেন দলের সাধারণ সম্পাদক। ওবায়দুল কাদের বলেন, গলাবাজি করে নয় উন্নয়ন আর কাজ করেই ভোট চায় আওয়ামী লীগ। ভূরাজনৈতিক কৌশলের কারণে তারা বার্তা দিয়েছে। ভারত আমেরিকাকে বলেছে, অভিন্ন যাত্রায় কৌশলগত কারণে আমরা বাংলাদেশকে হারাতে পারি না। ভারত আমাদের কোনো অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করেনি।

গণতন্ত্র নিয়ে কেন এতো বিপদে পড়লাম, বক্তব্যে এমন প্রশ্ন রাখেন সেতুমন্ত্রী। বললেন, আমরা আমেরিকা-ইউরোপের বন্ধুদের বলেছি, নির্বাচনের সময় এবং ভোটের আগে-পরে শান্তি চাই। নিরপেক্ষ নির্বাচন চাই। নির্বাচন কমিশন নির্বাচন করবে। ওয়েস্টমিনিস্টার পদ্ধতিতে আমরা নির্বাচন করবো, এই আশ্বাস তাদের দিয়েছি। বলেছি পর্যবেক্ষক পাঠাতে পারেন।

তিনি আরও বলেন, কথায় কথায় বিএনপির ভারত ভীতি। এতোদিন আটলান্টিকের ওপারে তাকাতে তাকাতে বিএনপি নেতাদের দৃষ্টিশক্তি ক্ষীণ হয়ে গেছে। খবর আসে না কেন, এসব নিয়ে তাদের রাতের ঘুম হারাম। ভারত আমেরিকাকে বার্তা দিয়েছে। এটা তাদের ব্যাপার। ভারত ভীতিতে হাত-পা গুটিয়ে ফেলছেন বিএনপি নেতারা।বিএনপি মহাসচিবের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, ফখরুল সাহেব, এ দেশের জনগণ আমাদের ভোট দেবে। গায়ের জোরে আমরা ক্ষমতায় আসিনি, গায়ের জোরে ক্ষমতায় আসবোও না।