• রোববার , ১৯ মে ২০২৪

বিপিএলে ঢাকার ক্যাপ্টেন হলেন কুমার সাঙ্গাকারা


প্রকাশিত: ৭:৪৭ পিএম, ২১ নভেম্বর ১৫ , শনিবার

নিউজটি পড়া হয়েছে ১৩৭ বার

Kumar_Sangakkara-www.jatirkhantha.com.bdস্পোর্টস রিপোর্টার:    ভিনদেশের একটি দলকে নেতৃত্ব দেওয়ার চ্যালেঞ্জটিকে খুব দু:সাধ্য ভাবছেন না বিপিএলে ঢাকা ডায়নামাইটসের অধিনায়ক কুমার সাঙ্গাকারা।এবারের বিপিএলে ছয় দলের মধ্যে বিদেশি অধিনায়ক কেবল সাঙ্গাকারা। ভিনদেশের একটি দলকে নেতৃত্ব দেওয়া এমনিতেই কঠিন। সাঙ্গাকারা সেখানে টুর্নামেন্ট শুরুর আগে দলের সঙ্গে অনুশীলন করলেন মাত্র এক দিন।

শনিবারই দলের সঙ্গে প্রথমবার অনুশীলন করলেন সাঙ্গাকারা। রোববার প্রথম দিনেই নামতে হবে মাঠে। তবে অনুশীলনের আগে সংবাদমাধ্যমকে ঢাকা ডায়নামাইটস অধিনায়ক জানালেন, পেশাদার ক্রিকেটে কাজটা খুব কঠিন নয়।এই ক্রিকেটারররা বছর জুড়ে অনেক অনেক ক্রিকেট খেলছে; নিজেদের কাজটা খুব ভালো জানে। তাদের সামলানো খুব কঠিন কাজ হবে না। তাছাড়া ওদের অনেকের সঙ্গেই বা বিপক্ষে আমি খেলেছি। সব মিলিয়ে আমার তো মনে হয় খুব ভালো সময় কাটবে আমাদের।

ভিন দেশে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা এবারই প্রথম নয় সাঙ্গাকারার। এর আগে আইপিএলে নেতৃত্ব দিয়েছেন কিংস ইলেভেন পাঞ্জাব ও সানরাইজার্স হায়দরাবাদকে।এই টুর্নামেন্টে খেলতে আসার আগে যুক্তরাষ্ট্রেও খুব ভালো সময় কাটিয়ে এসেছেন সাঙ্গাকারা। অল স্টার ক্রিকেটে শচিনস ব্লাস্টার্সের বিপক্ষে খেলেছেন ওয়ার্নস ওয়ারিয়র্সের হয়ে। তিনটি ম্যাচেই খেলেছেন দুর্দান্ত।

তবে এখানে ক্রিকেট অত সহজ হবে না, মানছেন সাঙ্গাকারা। যে কোনো ধরনের ক্রিকেট খেলতে পারাই দারুণ, যুক্তরাষ্ট্রে দারুণ মজা করেছি আমরা। এখানে তো সব বর্তমান ক্রিকেটার, সিরিয়াস ক্রিকেট। এখানে কাজটা হবে অনেক কঠিন, ক্রিকেট হবে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ।রোববার বিপিএলের প্রথম দিন দ্বিতীয় ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মুখোমুখি হবে সাঙ্গকারার ঢাকা ডায়নামাইটস।