• শুক্রবার , ৩ মে ২০২৪

বিএনপি মরণ ফাঁদে ছটফট করছে-প্রধানমন্ত্রী পদত্যাগ করবেন না:কাদের


প্রকাশিত: ১১:৫৩ পিএম, ১২ আগস্ট ২৩ , শনিবার

নিউজটি পড়া হয়েছে ২৩ বার

স্টাফ রিপোর্টার : সরকার পতনের এক দফা আন্দোলনের ডাক দিয়ে বিএনপি মরণ যন্ত্রণার ফাঁদে পড়ে ছটফট করছে বলে মন্তব্য করেছে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, কোনো অবস্থায়ই প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংসদ থেকে পদত্যাগ করবেন না বা সংসদও বিলুপ্ত ঘোষণা করা হবে না।

সব রাস্তা বন্ধ করে বিএনপি এখন তাকিয়ে আছে বিদেশিদের দিকে। শনিবার রাজধানীতে স্বাধীনতা চিকিৎসক পরিষদ আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। ওবায়দুল কাদের বলেন, এক দফার মরণ যন্ত্রণার ফাঁদে পড়ে ছটফট করছে বিএনপি। উন্নয়নের অন্তর জ্বালায় তারা জ্বলছে।

এত নেতিবাচক চিন্তা যাদের, তাদেরকে আজীবন বিরোধীদলের খাতায় নাম লেখাতে পরামর্শ দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।তিনি বলেন, বিএনপির সঙ্গে সহাবস্থানে কোনো সুযোগ নেই। সব রাস্তা তারা নিজেরাই বন্ধ করেছে। এখন বিদেশিদের দিকে তাকিয়ে আছে বিএনপি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপর আস্থা রেখে দেশের মানুষকে ধৈর্য ধরার আহ্বান ওবায়দুল কাদের।বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার জন্ম তারিখ নিয়ে প্রশ্ন তুলে তিনি বলেন, ১৫ই আগস্ট আবারও তারা খালেদা জিয়ার জন্মদিন পালন করবে। ফখরুল সাহেবের কাছে প্রশ্ন, একটা মানুষের কয়টা জন্মদিন থাকে।

বাংলাদেশের নির্বাচন নিয়ে কথা বলা বিদেশিদের সমালোচনা করে শুক্রবার পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন বলেন, জানুয়ারি থেকে জুলাই মাস পর্যন্ত ৬৭ দেশে নির্বাচন হয়েছে। আগস্ট থেকে ডিসেম্বর পর্যন্ত হবে আরও ২২ দেশের নির্বাচন। কিন্তু ওগুলোর কোনো খবর-টবর নেই।বায়দুল কাদেরও তার বক্তব্যে ওই প্রসঙ্গ টানেন। তিনি বলেন, পৃথিবীর অনেক দেশে নির্বাচন হলেও শুধু বাংলাদেশ নিয়েই মাথা ঘামাচ্ছে কিছু দেশ।