• বৃহস্পতিবার , ২ মে ২০২৪

বিএনপি ভেঙ্গে হাফিজ বিএনএমে!৩০০ আসনে প্রার্থী দেবে


প্রকাশিত: ৮:৪৫ পিএম, ২০ নভেম্বর ২৩ , সোমবার

নিউজটি পড়া হয়েছে ২৯ বার

 

বিশেষ প্রতিনিধি : দ্বাদশ জাতীয় নির্বাচনের আগে জাতীয় কার্যনির্বাহী কমিটি ঘোষণা করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম)। ২০১ সদস্য বিশিষ্ট নতুন এই কমিটিতে ভাইস চেয়ারম্যান করা হয়েছে বিএনপির সাবেক সংসদ সদস্য শাহ মো. আবু জাফরসহ অনেককে।তবে দলের নতুন চেয়ারম্যানের নাম ঘোষণা করা হয়নি। চেয়ারম্যান পদে নতুন চমক আসছে বলে জানিয়েছে দলটির নতুন মহাসচিব ও মুখপাত্র ড. মো. শাহজাহান।

আর এই চমক হচ্ছে বিএনপির মেজর হাফিজ! তিনি শিগগির বিএনএমে যোগ দিচ্ছেন বলে আভাস দিয়েছে বিএনএম তথা বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন ।  সোমবার (২০ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন হলে জাতীয় কার্যনির্বাহী কমিটির আত্মপ্রকাশ অনুষ্ঠানে এ কথা জানান দলটির নতুন মহাসচিব ও মুখপাত্র ড. মো. শাহজাহান।

বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমদ বীর বিক্রম বিএনএমের চেয়ারম্যান হিসেবে যোগ দেওয়ার গুঞ্জনের বিষয়ে এক প্রশ্নের জবাবে মো. শাহজাহান বলেন, আমরা কিন্তু এখনো বলিনি যে, মেজর হাফিজ সাহেব এই দলের চেয়ারম্যানের দ্বায়িত্ব নিচ্ছেন বা আসছেন বা আসবেন। আপনাদের মধ্যে কেউ কেউ সেভাবে বলেছেন। কিন্তু আমরা এটা বলছি যে, আপনারা নিশ্চয়ই চমক পাবেন। যিনি দলের দ্বায়িত্ব নেবেন ভারপ্রাপ্ত চেয়ারম্যানের উপরে যিনি চেয়ারম্যান হবেন তিনি নিশ্চয়ই জাতীয় এবং আন্তর্জাতিক পর্যায়ের হবেন। তিনি রাজনীতিতে অত্যন্ত জনপ্রিয় একজন ব্যক্তি। যার প্রতি এই দেশের প্রতিটি মানুষের আস্থা ভালোবাসা মমত্ববোধ এবং তার কমান্ডের প্রতি অবিচল আস্থা রয়েছে।

কবে নাগাদ নতুন চেয়ারম্যানের নাম ঘোষণা হতে পারে জানতে চাইলে দলটির মহাসচিব বলেন, আমরা আশা করি আগামী ৩-৪ দিনের মধ্যেই এই ঘোষণা দেওয়া হবে।এর আগে অনুষ্ঠানে বিএনএমের ২০১ সদস্য বিশিষ্ট নতুন কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়। নতুন কমিটিতে ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে শাহ মো. আবু জাফর (সাবেক সংসদ সদস্য, ফরিদপুর- ০১ আসন), মো. আব্দুল ওহাব (সাবেক সংসদ সদস্য, ঝিনাইদহ- ০১ আসন), দেওয়ান শামসুল আবেদিন (সাবেক সংসদ সদস্য, সুনামগঞ্জ- ০৪ আসন) ও অধ্যাপক আব্দুর রহমান (সাবেক সংসদ সদস্য, বরগুনা- ০২ আসন) এবং মহাসচিব হিসেবে ড. মো. শাহজাহানের নাম ঘোষণা করা হয়।

এ সময় কোনো জোট ছাড়াই বিএনএম আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেবে বলে জানান মো. শাহজাহান। তিনি বলেন, আজ থেকেই আমাদের দলের গুলশানের নতুন কার্যালয়ে মনোনয়ন ফরম বিতরণ শুরু করতে যাচ্ছি। আশা করছি ৩০০ আসনের মনোনয়ন যাচাই-বাছাই করে এর থেকে সৎ এবং যোগ্যদের মনোনয়ন দেওয়া হবে। আমরা দৃঢ়তার সঙ্গে বলতে চাই, আমাদের দলের সদস্য হওয়ার ক্ষেত্রে সততা, ন্যায়নীতি, আদর্শ, মূল্যবোধ ও দেশপ্রেমকে সবচেয়ে বেশি গুরুত্ব দিয়েছি।

তিনি আরও বলেন, আমাদের দলে অনেক চৌকস রাজনীতিবিদ, সাংবাদিক, সাহিত্যিক, বুদ্ধিজীবী, সুশীল সমাজের প্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সম্মিলন হয়েছে। সামনে আরও হবে। নিকট ভবিষ্যতে আরও অনেক সাবেক এমপি, রাজনীতিবিদ, জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের খ্যাতিসম্পন্ন আরও বহু বরেণ্য ও খ্যাতিমান লোকদের আবির্ভাব আমাদের দলে ঘটবে। ইতোমধ্যেই সাবেক সংসদ সদস্যদের মধ্যে অনেকেই আমাদের দলে যুক্ত হয়েছেন