• শনিবার , ৪ মে ২০২৪

বিএনপি নৈরাজ্য না‌ করলে সমাবেশের অনুমতি: স্বরাষ্ট্রমন্ত্রী


প্রকাশিত: ২:৪৮ এএম, ২৫ অক্টোবর ২৩ , বুধবার

নিউজটি পড়া হয়েছে ২৫ বার

মধুবাগে‌ বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান খান কামাল কমপ্লেক্স পাঠাগার ও মধুবাগ মাঠ উদ্বোধন স্বরাষ্ট্রমন্ত্রীর

স্টাফ রিপোর্টার : বিএনপি ২৮ অক্টোবর রাজধানীতে সমাবেশের নামে অরাজকতা, নৈরাজ্য ও সন্ত্রাসী কার্যক্রম করবে না- এমন ওয়াদা দিলে তাদের অনুমতি মিলবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। মঙ্গলবার (২৪ অক্টোবর) রাজধানীর মগবাজারের মধুবাগে‌ বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান খান কামাল কমপ্লেক্স পাঠাগার ও মধুবাগ মাঠ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আসাদুজ্জামান খান বলেন,‌ ‘পুলিশ কমিশনার তাদের ওয়াদাগুলো পর্যালোচনা করে অনুমতি দেবেন বলে আমি মনে করি। ২৮ অক্টোবরের সমাবেশ ঘিরে অনেকেই অনেক কথা বলছেন। আমি মনে করি বিএনপি শান্তিপূর্ণভাবে সমাবেশ করবে, তাদের সমাবেশের অনুমতি মিলবে।’

তিনি বলেন, ‘বিএনপি জনসমর্থন হারিয়েছে। তাদের শাসনামলে জঙ্গি-সন্ত্রাস দিয়ে একটি অরাজকতা তৈরি করেছিল। এদেশের মানুষ কখনও সন্ত্রাস-জঙ্গিবাদ পছন্দ করে না। জনগণ আর পেছনে ফিরে যেতে চায় না।স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দুর্বার গতিতে দেশ এগিয়ে যাচ্ছে। আর বিএনপি দেশের বিরুদ্ধে নানা ধরনের ষড়যন্ত্র করছে। তারা কখনও সমাবেশ দিচ্ছে,‌ আবার কখনও ঢাকার প্রবেশমুখে অবস্থান কর্মসূচি দিচ্ছে। তাদের কোনো আন্দোলন কর্মসূচিতে বাধা দেয়া হয়নি।

‘জনগণ চাইলে বিএনপি আবার ক্ষমতায় আসবে। সেজন্য তাদের জনগণের কাছে যেতে হবে, নির্বাচনে আসতে হবে। সেটা না করে তারা ঢাকা অচল করে দেয়ার হুমকি দিচ্ছে।জনগণের কাছে মাফ চেয়ে যদি ভোটে ক্ষমতায় আসতে পারে তবে আমরা আনন্দে ক্ষমতা ছেড়ে দেব। ২০০১ সালেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা তা-ই করেছিলেন।

অনুষ্ঠানে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ৩৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর তৈমূর রেজা খোকনের সভাপতিত্ব করেন। প্রধান বক্তা ছিলেন ডিএনসিসির মেয়র আতিকুল ইসলাম। বক্তব্য রাখেন ভোলা-৩ আসনের এমপি নুরুন্নবী চৌধুরী শাওন, ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা, প্রধান প্রকৌশলী ‌ব্রিগেডিয়ার জেনারেল আমিনুল ইসলাম, নগর পরিকল্পনাবিদ ইকবাল হাবিব প্রমুখ। এছাড়াও উপস্থিত ছিলেন ৩৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোক্তার সরদার।