• বৃহস্পতিবার , ৯ মে ২০২৪

‘বাতের ব্যথায় কাহিল খালেদা জিয়া’


প্রকাশিত: ৭:২০ পিএম, ২ এপ্রিল ১৮ , সোমবার

নিউজটি পড়া হয়েছে ৬৭ বার

khalada-www.jatirkhantha.com.bd (2)
khalada jail-www.jatirkhantha.com.bd
মেডিকেল রিপোর্টার :  বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার বাতের ব্যথা ছাড়া এ মুহূর্তে তেমন কোনো গুরুতর সমস্যা নেই বলে জানিয়েছে তার স্বাস্থ্য পরীক্ষায় গঠিত মেডিকেল বোর্ড।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের অর্থোপেডিক বিভাগীয় প্রধান ও মেডিকেল বোর্ড প্রধান অধ্যাপক ডা. মোঃ শামসুজ্জামান অনলাইন দৈনিক জাতিরকন্ঠকে জানিয়েছেন, কারাবন্দী বেগম জিয়ার শরীরের ব্যথা আগের চেয়ে বেড়েছে। এছাড়া তার আর কোনো গুরুতর অসুস্থতা নেই।

তিনি বলেন, আগে থেকেই খালেদা জিয়ার হাঁটু ও ঘাড়সহ অন্যান্য অস্থিসন্ধিতে ব্যথা ছিল। এজন্য তিনি নিয়মিত ওষুধ খেতেন করতেন। এখন তার হাত ও পায়ে ব্যথা দেখা দিয়েছে।

রোববার খালেদা জিয়া নিজেই এসব জানিয়েছেন উল্লেখ করে শামসুজ্জামান বলেন, ‘আমরা খালেদা জিয়ার শারীরিক আরো পরীক্ষা-নিরীক্ষার জন্য রক্ত সংগ্রহ করেছি এবং এক্স-রে পরীক্ষা দিয়েছি।

 

এসব রিপোর্ট পাওয়ার পর বলতে পারব সমস্যা কতটুকু। তবে বেগম জিয়ার বড় ধরনের কোন সমস্যা নেই।’

কারাবন্দী সাবেক প্রধানমন্ত্রী সম্পূর্ণ শঙ্কামুক্ত জানিয়ে তিনি বলেন: ব্যথা কমাতে আগের চিকিৎসা পত্রের সঙ্গে আরও কিছু ওষুধ দিয়েছি।

নিয়মিত ওষুধ সেবন করতে বলেছি। খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষায় ঢাকা মেডিকেলের চার চিকিৎসককে নিয়ে এই মেডিকেল বোর্ড গঠন করা হয়।

ওই বোর্ডে অধ্যাপক শামসুজ্জামান ছাড়াও আছেন ঢাকা মেডিকেলের নিউরোলজি বিভাগের ডা. মনসুর হাবীব, মেডিসিন বিভাগের ডা. টিটু মিয়া ও ফিজিক্যাল মেডিসিন বিভাগের ডা. সোহেলী রহমান।