• সোমবার , ২৯ এপ্রিল ২০২৪

চুয়াডাঙ্গায় জমজমাট চোরাচালান ১০০ ভরি গোল্ডবার ধরল বিজিবি


প্রকাশিত: ১২:১৭ এএম, ৯ মার্চ ২৪ , শনিবার

নিউজটি পড়া হয়েছে ২৩ বার

 

 

চুয়াডাঙ্গা প্রতিনিধি : চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার নাস্তিপুর সীমান্ত এলাকা থেকে ১০টি স্বর্ণের বারসহ আল মামুন মন্ডল (২৮) নামে এক পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। আটক সোনার ওজন ১০০ ভরি। যার আনুমানিক বাজারমূল্য এক কোটি ১৫ লাখ টাকা।ভারতে পাচারকালে শুক্রবার বিকেল ৪টার দিকে স্বর্ণসহ তাকে আটক করা হয়।এ ব্যাপারে দর্শনা থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। আটক আল মামুন মন্ডল চুয়াডাঙ্গার দর্শনা থানার ঝাঝাডাঙ্গা গ্রামের মুজিবর মন্ডলের ছেলে।

চুয়াডাঙ্গা ৬ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল সাঈদ মোহাম্মদ জাহিদুর রহমান, পিএসসি জানান, গোপন সূত্রে খবর পেয়ে সুলতানপুর বিওপি ক্যাম্পের বিজিবি সদস্যরা ভারত সীমান্তের ৭৮/৮ পিলারের কাছে বাংলাদেশের ২০০ গজ অভ্যন্তরে ওঁত পেতে ছিলেন। শুক্রবার বেলা অনুমান চারটার দিকে সন্দেহজনক এক ব্যক্তিকে সীমান্তের দিকে যেতে দেখতে পান বিজিবি সদস্যরা। তাকে আটক করেন বিজিবি সদস্যরা।

বিজিবি সদস্যরা আটক আল মামুন মন্ডলের শরীর তল্লাশি করে কোমড়ের কাছ থেকে বিশেষ পদ্ধতিতে স্কচ টেপ দিয়ে জড়ানো ১০টি সোনার বার জব্দ করেন। জব্দ করা সোনার ওজন এক কেজি ১৬৬ গ্রাম (১০০ ভরি)। জব্দ করা সোনার দাম এক কোটি ১৫ লাখ টাকা বলে বিজিবি জানিয়েছে। জব্দ করা সোনা ট্রেজারিতে জমা দেওয়া হয়েছে।