• বুধবার , ১ মে ২০২৪

মগবাজারে আগুন দেওয়ার সময়-বিএনপির ২পেট্রোল সন্ত্রাসী হাতেনাতে ধরা


প্রকাশিত: ৬:২২ পিএম, ৯ নভেম্বর ২৩ , বৃহস্পতিবার

নিউজটি পড়া হয়েছে ২৬ বার

স্টাফ রিপোর্টার : রাজধানীর মগবাজারে গাড়িতে আগুন দেওয়ার সময় পেট্রোল, গ্যাস লাইটার ও পুরাতন কাপড়সহ স্বেচ্ছাসেবক দলের দুইজনকে আটক করেছে পুলিশ।বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে তাদের গ্রেপ্তার করা হয়।
আটক ব্যক্তিরা হলেন- হাতিরঝিল থানা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক এবাদুল ব্যাপারী (৩৭) এবং হাতিরঝিল থানা স্বেচ্ছাসেবক দলের সদস্য সবুজ মিয়া (২৭)।তেজগাঁও শিল্পাঞ্চল জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) হাফিজ আল ফারুক দৈনিক সত্যকথা প্রতিদিন কে বিষয়টি নিশ্চিত করেছেন।

অপরদিকে বিএনপি-জামায়াত ও সমমনা অন্য বিরোধী দলগুলোর ডাকা তৃতীয় দফা অবরোধের দ্বিতীয় দিন দুপুরে রাজধানীর বাড্ডায় একটি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে শাহজাদপুরের বাঁশতলায় রাইদা পরিবহনের বাসটিতে আগুন দেওয়া হয়।

সকালে ফায়ার সার্ভিস জানিয়েছে বিএনপি ও সমমনা দলগুলোর অবরোধ কর্মসূচির মধ্যে গত ২৭ ঘণ্টায় দুর্বৃত্তরা ১৩ যানবাহনে আগুন দিয়েছে। বুধবার সকাল ৬টা থেকে বৃহস্পতিবার সকাল ৯টা পর্যন্ত এসব ঘটনা ঘটে। প্রথম দফায় গত ৩১ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত ৭২ ঘণ্টার অবরোধ পালন করে বিএনপি। এরপর ৫ ও ৬ নভেম্বর দ্বিতীয় দফায় অবরোধ পালন করে দলটি।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের হিসেব বলছে, গত রোব ও সোমবার সর্বাত্মক অবরোধ চলার সময়ে রাজধানীসহ দেশের বিভিন্নস্থানে ২১টি যানে আগুন দেওয়া হয়েছে। এর মধ্যে ১৬টি বাস, দুইটি ট্রাক, একটি প্রাইভেটকার, একটি সিএনজি অটোরিকশা ও একটি লেগুনা পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা।

২৮ অক্টোবর থেকে ৬ নভেম্বর পর্যন্ত মোট ১১০টি আগুনের সংবাদ পেয়েছে ফায়ার সার্ভিস। এর মধ্যে ২৮ অক্টোবর ২৯টি, ২৯ অক্টোবর ১৯টি, ৩০ অক্টোবর একটি, ৩১ অক্টোবর ১১টি, ১ নভেম্বর ১৪টি, ২ নভেম্বর ৭টি, ৪ নভেম্বর ছয়টি, ৫ নভেম্বর ১৩টি এবং ৬ নভেম্বর ১০টি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।