• বুধবার , ৮ মে ২০২৪

বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে জাসদের ভূমিকা:ইতিহাস বলবে কোনটি ভুল কোনটি সঠিক-তথ্যমন্ত্রী


প্রকাশিত: ২:৩১ পিএম, ২৬ আগস্ট ১৫ , বুধবার

নিউজটি পড়া হয়েছে ৬৮ বার

Enu-www.jatirkhantha.com.bdবিশেষ প্রতিবেদক.ঢাকা: বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে জাসদের ভূমিকা নিয়ে সম্প্রতি যে বির্তক সৃষ্টি হয়েছে সে প্রসঙ্গে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, ইতিহাস বিচার করে কোনটি ভুল, কোনটি সঠিক। বুধবার সচিবালয়ে সাংবাদিকদের তিনি এক কথা বলেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, আপনারা একটু ভেবে দেখবেন বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে জাসদের যোগসূত্র আছে কি না এবং একই সূত্রে কোন কথা বলছি সেটাও ভেবে দেখবেন।

এসময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, একটা রাজনীতিক দল তার রাজনীতিক সময়ে বহু চড়ায়-উতরাই পার করতে বহু পদক্ষেপ গ্রহণ করে। ইতিহাস বিচার করে কোনটা ভুল, কোনটা সঠিক। কোনো রাজনৈতিক দল তা দাবি করতে পারে না। পৃথিবীর এবং বাংলাদেশে তার দীর্ঘ রাজনীতি চলার পথে তারা সঠিক করেছে। সেই জন্য জাসদও মনে করে আমাদের দীর্ঘ রাজনীতিতে উ্ত্থান-পতন ছিল । এ রাজনীতিতে আমরা বিভিন্ন সময় বিভিন্ন ভূমিকা রেখেছি। আমাদের সেসময়ের রাজনীতির সময়টাকে ইতিহাসের কাছে ছেড়ে দিয়েছি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জাসদ নেতা হাসানুল হক ইনু বলেন, জাসদ একটা পুরোনো রাজনৈতিক দল, আওয়ামী লীগও পুরোনো রাজনৈতিক দল। চলার পথে অনেক সময় অনেক পদক্ষেপ নিতে হয়। সেটা তৎকালীন সময়ে কোনটা সঠিক কোনটা বেঠিক, তা ইতিহাস বিচার করে। জীবদ্দশায় সেটা বিচার করার মালিক আমি না।