• মঙ্গলবার , ৩০ এপ্রিল ২০২৪

পেপ্যাল জুম উদ্ধোধন করলো জয়


প্রকাশিত: ৫:১৫ পিএম, ১৯ অক্টোবর ১৭ , বৃহস্পতিবার

নিউজটি পড়া হয়েছে ৮১ বার

বিশেষ প্রতিনিধি :  অনলাইনভিত্তিক জনপ্রিয় অর্থ লেনদেন প্রতিষ্ঠান পেপ্যালের জুম সেবা আনুষ্ঠানিকভাবে বাংলাদেশে চালু হলো আজ। আজ joy-www.jatirkhantha.com.bdবৃহস্পতিবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় এ সেবার উদ্বোধন করেন। এ সময় ইন্টারনেটের দাম প্রতিবছর কমানোর আশ্বাস এবং এ বছরের মধ্যেই ফোর জি চালুর ঘোষণাও দেন সজীব ওয়াজেদ জয়।

বিশ্বের ২০৩টি দেশে পেপ্যাল সেবা চালু আছে। জুম সেবা চালুর ফলে পেপ্যালের অ্যাকাউন্টধারীরা এখন থেকে যুক্তরাষ্ট্রের পেপ্যাল অ্যাকাউন্টধারীদের ওয়ালেট ব্যবহার করে প্রতিবার সর্বোচ্চ ১০ হাজার ডলার পাঠাতে পারবেন। এক হাজার ডলার পর্যন্ত পাঠাতে প্রায় পাঁচ ডলার ফি লাগবে। আর এক হাজার ডলারের বেশি অর্থ পাঠাতে কোনো ফি লাগবে না। প্রাথমিকভাবে সোনালী, রূপালী, অগ্রণী, জনতা, সোস্যাল ইসলামী, উত্তরা, পূবালী, সিটি ও ইসলামী ব্যাংকে এই সেবা চালু হচ্ছে। অনুষ্ঠানে ১৬ জন ফ্রিল্যান্সারকে পুরস্কৃত করা হয়।

অনুষ্ঠানে সজীব ওয়াজেদ জয় বলেন, ‘আমরা উদ্যোগ নিয়েছি প্রতিটি ইউনিয়ন পর্যন্ত ব্রডব্যান্ড পৌঁছে দেব। এ উদ্যোগ আমরা আইসিটি মন্ত্রণালয় থেকে নিয়েছি।’ সজীব ওয়াজেদ আরো বলেন, ‘প্রায় ২৬০০ ইউনিয়ন পর্যন্ত আমরা ফাইবার অপটিক কেবল নিয়ে যাচ্ছি। আশা করি আগামী দেড় বছরের মধ্যে এ কাজ সম্পন্ন হয়ে যাবে।’