• সোমবার , ৬ মে ২০২৪

পাক প্রধানমন্ত্রী ইমরানের ইনিংস শুরু


প্রকাশিত: ১:০৭ পিএম, ১৮ আগস্ট ১৮ , শনিবার

নিউজটি পড়া হয়েছে ১৩৪ বার

 

আন্তজার্তিক ডেস্ক রিপোর্টার : পাকিস্তানের ২২তম প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান সাবেক ক্রিকেটার ইমরান খান।শনিবার সকাল ১০টার দিকে পাকিস্তানের প্রেসিডেন্ট হাউসে এই শপথ গ্রহণ অনুষ্ঠান আয়োজিত হয় বলে দেশটির সংবাদ মাধ্যম ‘ডনে’র এক প্রতিবেদনে বলা হয়েছে।

এতে আরও জানানো হয়েছে, অনুষ্ঠানে পাকিস্তানের প্রেসিডেন্ট মামনুন হুসেইন দেশের ২২তম প্রধানমন্ত্রী হিসেবে সাবেক ক্রিকেটার ইমরান খানকে শপথ বাক্য পাঠ করান।এর আগে শুক্রবার বিকেলে পাকিস্তানের জাতীয় পরিষদের অধিবেশনে ভোটাভুটিতে সাবেক এই ক্রিকেট তারকাকেই প্রধানমন্ত্রী হিসেবে বেছে নেন দেশটির নবনির্বাচিত সাংসদরা। জাতীয় পরিষদে ১৭৬ ভোট পেয়ে জয়ী হন ৬৫ বছর বয়সী ইমরান। তার প্রতিদ্বন্দ্বী পাকিস্তান মুসলিম লীগ নওয়াজের (পিএমএল-এন) প্রধান শাহবাজ শরিফ পান মাত্র ৯৬ ভোট।

গত ২৫ জুলাই পাকিস্তানে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী, এতে ১১৬টি আসনে জয়ী হয়ে সংখ্যাগরিষ্ঠতা অর্জন করে ইমরানের দল পিটিআই। তবে নিয়ম অনুসারে দেশটির পার্লামেন্টের একক সংখ্যাগরিষ্ঠতার জন্য প্রয়োজন ১৩৭টি আসন। একক সংখ্যাগরিষ্ঠ না হওয়ায় ইমরানকে এখন জোট সরকার গঠন করতে হচ্ছে।