• শনিবার , ৪ মে ২০২৪

পরিবারের সবাইকে বেঁধে পিডিবির সাবেক চেয়ারম্যান পীর খিজির খানকে জবাই


প্রকাশিত: ১২:০১ এএম, ৬ অক্টোবর ১৫ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ৪৮ বার

pdb chairman marder-www.jarirkhantha.com.bd
বিশেষ প্রতিবেদক.ঢাকা:   রাজধানীর মধ্য বাড্ডায় বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) সাবেক চেয়ারম্যান মুহম্মদ খিজির খানকে নিজ বাসায় গলা কেটে খুন করেছে দুর্বৃত্তরা।পুলিশ বলেছে, আজ সোমবার সন্ধ্যায় পরিবারের সদস্যদের হাত পা ও মুখ বেঁধে খিজিরকে একটি কক্ষে নিয়ে দুর্বৃত্তরা গলা কেটে হত্যা করে। রাতে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে।

ঘটনাস্থল পরিদর্শন শেষে বের হয়ে ঢাকা মহানগর পুলিশের যুগ্ম কমিশনার (ক্রাইম) কৃষ্ণপদ রায় বলেন, খিজির খানের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে তিনি জেনেছেন, ছয়-সাতজন ব্যক্তি এই হত্যাকাণ্ড ঘটিয়েছে।কৃষ্ণপদ রায় বলেন, খিজির তরিকাপন্থি ছিলেন। বাসার তৃতীয় তলায় পরিবার নিয়ে থাকতেন খিজির খান। দোতলায় ছিল তাঁর ‘খানকাহ শরিফ’। এই খানকাহ শরিফের পির ছিলেন তিনি।
দুর্বৃত্তরা প্রথমে বাসার তৃতীয় তলায় উঠে খিজির খানের সঙ্গে কথা বলে। তিনি তাদের দোতলায় যেতে বলেন। এর একটু পর তিনি তৃতীয় তলা থেকে দ্বিতীয় তলায় নামলে দুর্বৃত্তদের একটি দল প্রথমে তিন তলায় উঠে তাঁর পরিবারের সদস্যদের জিম্মি করে ফেলে। তারা তাঁর স্ত্রী ও ছেলের বউসহ পরিবারের সব সদস্যদের হাত-পা বেঁধে ফেলে।
অন্য একটি দল দোতলার খানকাহ শরিফের তিনজন গৃহকর্মীর হাত-পা ও চোখ বেঁধে ফেলে। এরপর তারা খিজির খানকে খানকাহ শরিফে গলা কেটে হত্যা করে।এই ঘটনার সঙ্গে নূরুল ইসলাম ফারুকি হত্যার কোনো মিল আছে কি না—সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে কৃষ্ণপদ রায় বলেন, এ ঘটনায় আলামত সংগ্রহ করা হচ্ছে, হত্যার কারণ নির্ণয়ের চেষ্টা চলছে।

সজেমিনে ঘটনাস্থলে যাওয়া হলে বাসার ভেতরে আইন শৃঙ্খলা বাহিনীর লোক ছাড়া কাউকেই ঢুকতে দেওয়া হয়নি। তাই পরিবারের কারও সঙ্গে কথা বলা যায়নি। ঘটনাস্থলে আলামত সংগ্রহে সিআইডির ক্রাইম দল সহ গোয়েন্দা পুলিশের কর্মকর্তারা উপস্থিত রয়েছেন।
খিজির খানের গ্রামের বাড়ি কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার ফিলিপনগর গ্রামে। তাঁর ছোট ভাই ইলিয়াস হোসেন দৌলতপুর ডিগ্রি কলেজের ভূগোল বিভাগের বিভাগীয় প্রধান। তিনি জাতিরকন্ঠকে বলেন, বাড়ির কয়েকজন সদস্য ঢাকার উদ্দেশে রওনা দিয়েছে। তিনি বলেন, ‘খিজির নামাজ-কালাম ও ধর্ম নিয়ে কথা বলতেন। একটু পির বেশে থাকতেন। খুবই ভালো মানুষ ছিলেন। ভাইয়ের কোনো শত্রু থাকতে পারে বলে মনে হয় না।’ইলিয়াস হোসেন বলেন, লাশ গ্রামের বাড়িতে নেওয়া হবে। এবং পারিবারিক গোরস্থানে দাফন করা হবে।