• রোববার , ২৮ এপ্রিল ২০২৪

নির্দলীয় সরকারের দাবিতে যুক্তরাজ্য বিএনপির বিক্ষোভ


প্রকাশিত: ১১:৩২ পিএম, ৬ ডিসেম্বর ২৩ , বুধবার

নিউজটি পড়া হয়েছে ২৫৩ বার

লন্ডন প্রতিনিধি : হাসিনা সরকার কর্তৃক প্রহসনের তফসিল বাতিল ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধিনে নির্বাচনের দাবীতে যুক্তরাজ্যবিএনপির বিশাল বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ফ্যাসিস্ট হাসিনা সরকার কর্তৃক প্রহসনের তফসিল বাতিল ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধিনে নির্বাচনের দাবীতে, ৫ ডিসেম্বর ২০২৩ মঙ্গলবার যুক্তরাজ্য বিএনপির উদ্যোগে ১০নং ডাউনিং স্ট্রিট ব্রিটিশ প্রধানমন্ত্রীর কার্যালয়ের সামনে এক বিশাল বিক্ষোভ সমাবেশঅনুষ্ঠিত হয়।

যুক্তরাজ্য বিএনপির সভাপতি ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মন্ডলীর সদস্য এম এ মালিকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ও বিএনপি কেন্দ্রীয় কমিটির সদস্য কয়ছর এম আহমেদ এর পরিচালনায় অনুষ্ঠিতবিক্ষোভ সমাবেশে যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে বিএনপির সকলস্তরের নেতা কর্মীরা অংশ গ্রহন করেন। এই সময় তাদের হাতে ছিলবেগম খালেদা জিয়া ও তারেক রহমানের মুক্তি চাই সম্বলিত প্ল্যাকার্ডও পোস্টার।একই ভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবিলম্বে পদত্যাগের দাবি করে প্ল্যাকার্ড প্রদর্শন করতে দেখা যায়।বিক্ষোভ শেষে বক্তারা বলেন, সাবেক প্রধান মন্ত্রী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলায় সাজানো ষড়যন্ত্রমূলক রায়ের প্রতিবাদ জানান।

উক্ত অনুষ্ঠানে যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে বিএনপির সকলস্তরের নেতা কর্মীরা অংশ গ্রহন করেন। এই সময় তাদের হাতে ছিল বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের মুক্তি চাই সম্বলিত প্ল্যাকার্ড ও পোস্টার।একই ভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবিলম্বে পদত্যাগদাবি করে ও প্ল্যাকার্ড প্রদর্শন করতে দেখা যায়। উক্ত অনুষ্ঠানেবক্তারা অবিলম্বে খালেদা জিয়া সহ সকল বিএনপি নেতা কর্মীরমুক্তি দাবি করেন এবং বাংলাদেশে গুম, খুন ও বিচার বহিভূত হত্যারতীব্র নিন্দা জানান। একই সাথে অবিলম্বে সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচনেরমাধ্যমে দেশে সুদৃঢ গণতন্ত্র প্রতিষ্ঠার দাবি জানান।

উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- বিএন পি এর আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন খোকন, মোহাম্মদ আনোয়ারহ হোসেন টিপূ (সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক ঢাকা মহানগর বি এন পি(দক্ষিণ),সাবেক সহ সভাপতি আব্দুল হামিদ, বিএনপি নেতা আবুল কালাম আজাদ, গোলাম রব্বানী,খসরুজ্জামান খসরু, মিসবাউজ্জামন সুহেল,যুক্তরাজ্য যুবদলের সভাপতি রহিম উদ্দিন, সাধারণ সম্পাদক আফজাল হোসেন, সাবেক ছাত্র বিষয়ক সম্পাদক আবু নাছেরশেখ(যুক্তরাজ্য বিএনপি ) কেন্দ্রীয় ছাএদল সহ-সভাপতি শফিকুলইসলাম রিবলু, সাবেক সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম (মিরাজ), ছাত্র বিষয়ক সম্পাদক ইমতিয়াজ এনাম তানিম, মোস্তাক আহমেদ, সেবুল মিয়া, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক(নিউহাম বিএনপি) মো: মাকসুদুর রহমান, সাবেক ছাত্রনেতা মোঃ সাইফুল ইসলাম মমিন, মোঃ মানিক আহমেদ, সাবেক ছাত্রনেতা তুষার আহমেদ, সাবেক ছাত্রনেতা মোঃ মাসুদ ইসলাম, সাবেক ছাত্রনেতা মামুন রশিদ, সাবেক ছাত্র নেতা রাকিবুল ইসলাম প্রমূখ।