• বৃহস্পতিবার , ২ মে ২০২৪

‘ড.কামাল খুনী তারেকের জোট’


প্রকাশিত: ১২:৪৭ পিএম, ২২ অক্টোবর ১৮ , সোমবার

নিউজটি পড়া হয়েছে ৪৮ বার

সংসদ রিপোর্টার : নতুন নির্বাচনের ক্ষণগণনা শুরুর আগে দশম সংসদের সর্বশেষ অধিবেশনে রোববার বর্ষীয়ান রাজনীতিক, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, একটা অশুভ ঘটনা হতে চলেছে। এই ব্যাপারে বিস্তারিত আলোচনা করতে চাই। তথ্য উপাত্ত উপস্থাপন করতে চাই।রোববারের অধিবেশনে অনির্ধারিত আলোচনায় অংশ নিয়ে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল বলেন, সংসদ ভেঙে, খালেদা জিয়াকে মুক্তি দিয়ে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবি আদায়ে সম্প্রতি জাতীয় ঐক্যফ্রন্ট গঠিত হয়েছে। ড.কামালের এই ঐক্য খুনী তারেকের জোটের ঐক্য, আগুন সন্ত্রাসের ঐক্য।

তোফায়েল বলেন, “ড. কামাল হোসেন নিজেকে সংবিধান প্রণেতা দাবি করেন। অনেকেও তাকে সংবিধান প্রণেতা বলেন। আমরাও গণপরিষদের সদস্য ছিলাম। সেই সংবিধানে আমাদেরও স্বাক্ষর রয়েছে। যিনি সংবিধান প্রণেতার দাবি করেন, কী করে তিনি সংবিধান পরিপন্থি কাজে বিশ্বাস করেন।অনির্ধারিত আলোচনায় বিএনএফের সংসদ সদস্য আবুল কালাম আজাদ বলেন, ড. কামাল হোসেন বঙ্গবন্ধুর নির্দেশে সংবিধান প্রণয়নের দায়িত্বে ছিলেন। সুযোগ থাকা সত্ত্বেও আমাদের সংবিধানের মুখবন্ধে বঙ্গবন্ধুর নামটি অন্তর্ভুক্ত করলেন না।

এই সংবিধানের মুখবন্ধে জাতির জনক বঙ্গবন্ধুর নাম নেই কেন, এতদিন পরে তা বোঝা গেল। যারা বঙ্গবন্ধুকে জাতির জনক স্বীকার করেন না, জিয়াউর রহমানকে স্বাধীনতার ঘোষক বলেন, এতদিন পরে কামাল হোসেন তাদের সঙ্গে যুক্ত হলেন। এতদিন পরে প্রমাণিত হল তিনি বঙ্গবন্ধুর লোক ছিলেন না। তিনি বরাবরই পাকিস্তানপন্থি ছিলেন।

শেখ হাসিনাকে হত্যাচেষ্টার মামলায় দণ্ডিত তারেক রহমানের দলের সঙ্গে জোট গঠন নিয়েও কামালের সমালোচনা করেন তোফায়েল।একটা দলের ভারপ্রাপ্ত চেয়ারপার্সন হিসেবে যাকে অভিহিত করা হয়, তার যাবজ্জীবন কারাদণ্ড হয়। তার সাথে কী করে ঐক্য করে?অনেকেই এই বিষয়ে বলতে চায়। এই বিষয়ে আমরা বিস্তারিত আলোচনা করব। হোমওয়ার্ক করব। তথ্য নিয়ে আসব। অনুমতি দিলে একটা দিন ভালো আলোচনা করব। আমাদের কিছু কথা দেশবাসীকে জানাতে হবে, বলেন তিনি।