• রোববার , ১৯ মে ২০২৪

ডিএমপির ৫ থানার সামারিবাজ অপেশাদারিত্ব ওসিদের বদলি


প্রকাশিত: ৯:০২ পিএম, ৯ ফেব্রুয়ারি ১৬ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ৫৭ বার

1বিশেষ প্রতিবেদক : রাজধানীর পাঁচ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের (ওসি) সরিয়ে নতুন ওসি হিসেবে নিয়োগ দিয়েছেন ডিএমপি কমিশনার। আজ সোমবার তিনি এই আদেশ দেন। নগরীর বিভিন্ন এলাকা থেকে ধারাবাহিকভাবে সাধারণ মানুষের সঙ্গে পুলিশের অপেশাদারী আচরণের অভিযোগ উঠেছে। এসব অভিযোগের মধ্যেই নগরীর পাঁচ থানায় নতুন ওসি নিয়োগের নির্দেশনা দেয়া হলো।

সূত্র জানায়, গত তিন দিন আগে মিরপুর গুদারাঘাট এলাকায চা বিক্রেতার দোকানে চাঁদাবাজি ও তার মৃত্যুর ঘটনায় শাহআলী থানার ওসি শাহীন মন্ডলকে প্রত্যাহার করা হয়। ওই থানায় গোয়েন্দা পুলিশৈর লালবাগ জোনের পরিদর্শক আনোয়ার হোসেনকে ওসি হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

আর রূপনগর থানার ওসি রেজাউল হাসানকে সরিয়ে গোয়েন্দা পুলিশের পরিদর্শক শহীদ আলমকে নিয়োগ দেয়া হয়েছে। একই সঙ্গে বহুল আলোচিত যাত্রাবাড়ী থানার ওসি অবনী শঙ্করকে সরিয়ে গোয়েন্দা পুলিশের পরিদর্শক হিসেবে বদলী করা হয়েছে। সেখানে নিয়োগ দেয়া হয়েছে গোয়েন্দা পুলিশের পরিদর্শক আনিসুর রহমানকে। অবনী শঙ্কর যাত্রাবাড়ী থানায় এসআই থাকা অবস্থায় যোগদান করে পরিদর্শক তদন্ত ও ওসির দায়িত্ব পালন করছিলেন।

এছাড়া, শাজাহানপুর থানার ওসি হিসেবে শফিকুল ইসলাম মোল্লাকে দায়িত্ব দেয়া হয়েছে। তিনি আগে বিমানবন্দর থানার ওসি তদন্ত হিসেবে দায়িত্ব পালন করছিলেন। এছাড়া উত্তরখান থানার ওসি ইউনুস আলীকে ডিবি পশ্চিম বিভাগে বদলী করে একই থানার ওসি তদন্ত শেখ সিরাজুল ইসলামকে অফিসার ইনচার্জের দায়িত্ব দেয়া হয়েছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (মিডিয়া) মারুফ হাসান সরদার নতুন ওসি নিয়োগের সত্যতা নিশ্চিত করেছেন।