• শনিবার , ৪ মে ২০২৪

জ্বালাও পোড়াওয়ে বিএনপির ভাঙ্গন-আরো পাঁচ নেতা বিএনএমে


প্রকাশিত: ১১:৫৫ পিএম, ২৫ নভেম্বর ২৩ , শনিবার

নিউজটি পড়া হয়েছে ৩২ বার

 


স্টাফ রিপোর্টার : বিএনপির ভাঙ্গন অব্যাহত রয়েছে। বিএনপি থেকে যে পাঁচজন বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনে (বিএনএম) যোগ দিয়েছেন তারা স্বেচ্ছায় এসেছে বলে দাবি করেছেন দলের মহাসচিব ড. মো. শাহজাহান।শনিবার রাজধানীর গুলশানে নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ দাবি করেন তিনি।বিএনএম মহাসচিব বলেন, নির্বাচন থেকে সরে গিয়ে আন্দোলনের নামে জ্বালাও-পোড়াও করাতেই এমন বিএনপি ছেড়ে পাঁচ জন তার দলে যোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

বিএনপি ছেড়ে আসা নেতারা হলেন: ফরিদপুর-১ আসনের শাহ মোহাম্মদ আবু জাফর, বরগুনা-২ আসনের অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুর রহমান, সুনামগঞ্জ-৪ আসনের শাসমুর সালেহীন ও ঝিনাইদহ-৪ আসনের মোহাম্মদ আব্দুল ওহাব। তবে ‘নিরাপত্তাজনিত’ কারণে বাকি একজনের নাম প্রকাশ করেনি বিএনএম।

সংবাদ সম্মেলনে দলের মহাসচিব আরও বলেন, বিএনপি ভাঙার কোনো চেষ্টাই করছে না বিএনএম। যারা বিএনপি ছেড়ে আসছেন, তারা স্বেচ্ছায় এদলে যোগ দিচ্ছেন। আজকে বিএনপির সাবেক ৫ সংসদ সদস্য যোগ দিয়েছেন। আওয়ামী লীগ ও জাতীয় পার্টি থেকেও অনেক নেতারা যোগ দিয়েছেন বিএনএমে। আরও অনেকে যোগ দেবেন।

তিনি বলেন, ৩০০ আসনে প্রার্থী দেবে বিএনএম। সরকার ও নির্বাচন কমিশন (ইসি) এখনও পুরোপুরি আস্থা অর্জন করতে পারেনি, শেষ পর্যন্ত সুষ্ঠু নির্বাচনের পরিবেশ তৈরি না হলে অংশগ্রহণের বিষয়টি পুনরায় বিবেচনা করবে দল।তিনি বলেন, বিএনপিকে ভাঙার কোনো চেষ্টাই করা হচ্ছে না, যারা আসছেন স্বেচ্ছায় আসছেন।ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

তফসিল অনুযায়ী, নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন ফরম দাখিলের শেষ দিন ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়নের আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর, নির্বাচনী প্রচার-প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত।

কুমিল্লায় প্রার্থীকে মারধরের ঘটনা সাজানো, আটক পাঁচকুমিল্লায় প্রার্থীকে মারধরের ঘটনা সাজানো, আটক পাঁচ
এছাড়া বিএনমে যোগ দেওয়া অন্যরা হলেন- জাফর ইকবাল সিদ্দিকী (সাবেক এমপি, জাতীয় পার্টি), মীর হাসমত আলী (সাবেক বিচারপতি, বাংলাদেশ সুপ্রিম কোর্ট), সাজেদুল করিম (সাবেক কমান্ডার, বাংলাদেশ নৌবাহিনী), শরিফ বাদশা (ব্যবসায়ী), ড. মুনিরুজ্জামান (সাবেক ডিআইজি, বাংলাদেশ পুলিশ), অ্যাডভোকেট সিরাজ উদ্দিন (সিনিয়র আইনজীবী, বাংলাদেশ সুপ্রিম কোর্ট), মো. ইসলাম ইবনে সায়েম (সাবেক নেতা, সুশাসনের জন্য নাগরিক), মো. জাকির হোসেন লিটু (শ্রমিক নেতা), মো. খলিল উল্লাহ (ব্যবসায়ী) ও ইঞ্জিনিয়ার মো. সায়িদ হাসান (সফটওয়্যার ইঞ্জিনিয়ার)। গত আগস্ট মাসে নির্বাচন কমিশনের নিবন্ধন পায় বিএনএম। সম্প্রতি বিএনপির সাবেক সংসদ সদস্য শাহ মোহাম্মদ আবু জাফরকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান করা হয়।