• শনিবার , ২১ সেপ্টেম্বর ২০২৪

জলজটে সচিবালয়ে বেহাল দশা-পানিতে আটকা সচিব কর্মকর্তা


প্রকাশিত: ৬:১২ পিএম, ২০ সেপ্টেম্বর ১৫ , রোববার

নিউজটি পড়া হয়েছে ১০০ বার

1111বিশেষ প্রতিবেদক:    জলজটে আটকা প্রশাসনের প্রাণকেন্দ্র সচিবালয়। জলজটে সচিবালয়ে বেহাল দশায় পড়েছেন সচিবসহ কর্মকর্তা কর্মচারীরা। রাজধানীর অনেক এলাকার মত  অল্প বৃষ্টিতেই হাটু পানি জমেছে সচিবালয়ে।  রোববার সকাল ৬টা থেকে বেলা ১২টা পর্যন্ত ঢাকায় থেমে থেমে ১৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া অধিদপ্তর। এই বৃষ্টিতেই সচিবালয়ের ভেতরে চার জায়গায় পানি জমে থাকতে দেখা গেছে।

কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে কথা বলে জানা গেছে, গত কিছুদিন ধরে জলাবদ্ধতার এই চিত্র সাধারণ ঘটনায় পরিণত হয়েছে। সামান্য বৃষ্টিতেই পানি জমছে এবং তা আটকে থাকছে দীর্ঘ সময়। এতে চলাচলে ব্যাঘাত সৃষ্টি হচ্ছে।দুপুরে সচিবালয়ের ৬ নম্বর ভবনের মূল প্রবেশ পথে সবচেয়ে বেশি পানি জমে থাকতে দেখা যায়।

এছাড়া ৩ নম্বর ভবনের পূর্ব পাশ ও মাঝের বাগানে; ৫ নম্বর ভবনের পশ্চিম দিকে ফটকের সামনে এবং সচিবালয়ের ক্লিনিক ভবনের পেছনেও পানি দেখা যায়।গাড়িতে চড়ে যারা ৬ নম্বর ভবনে এসেছেন, তাদের একেবারে ভবন ঘেঁষে গাড়ি দাঁড় করিয়ে নামতে দেখা যায়। অনেককেই দেখা যায় এক ভবন থেকে আরেক ভবনে যাচ্ছেন জুতা-সেন্ডেল হাতে নিয়ে।
সচিবালয়ের এমন চিত্র দেখে বিস্ময় প্রকাশ করেন ব্যক্তিগত কাজে আসা শরিফুল ইসলাম নামের এক দর্শনার্থী। তিনি বলেন, “এখানেই যদি এ অবস্থা হয়, ঢাকার যে কি হবে আল্লাহই জানে!”

বসের’ জন্য দুপুরের খাবারের প্যাকেট হাতে পানি ভেঙে অফিসে ঢোকার সময় এক কর্মচারী আরেকজনকে বলছিলেন, “কারও তো কোনো মাথা ব্যথা দেখি না। গাড়িওয়ালাদের তো সমস্যা হয় না, সব ভোগান্তি আমাদের।জমে থাকা এই পানির মধ্যে একটু জোরে গাড়ি চললেই পানি ছিটকে পড়ে আশপাশের অনেক দূর।

জলাবদ্ধতার বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে গতপূর্ত বিভাগের উপ-সহকারী প্রকৌশলী মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন খান  বলেন, সচিবালয়ের পয়ঃনিষ্কাশন লাইনগুলো সব ‘সচল’ রয়েছে, সমস্যা ‘বাইরে’।সচিবালয়ের বাইরে ড্রেনের পানির লেভেল সচিবালয়ের লেভেলের চেয়ে বেশি হয়ে গেছে। তাই পানি সরতে সময় লাগছে।