• বুধবার , ১ মে ২০২৪

জঙ্গি-নাশকতা ছক:এমপি প্রার্থী পাকরাও


প্রকাশিত: ৮:৩১ পিএম, ১৬ ডিসেম্বর ১৮ , রোববার

নিউজটি পড়া হয়েছে ৩০ বার

 

 

শ্যামনগর প্রতিনিধি : সাতক্ষীরা-৪ (শ্যামনগর ও কালীগঞ্জের একাংশ) আসনের ধানের শীষ প্রার্থী জি এম নজরুল ইসলামকে গ্রেপ্তার করেছে পুলিশ। রোববার বেলা দেড়টার দিকে শ্যামনগর উপজেলা সদরের নিজ বাড়ি থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। পুলিশ বলেছে, জঙ্গি তৎপরতা ও নাশকতা’র ছক তৈরীকালে তাদের পাকরাও করা হয়।

জামায়াতের নেতা নজরুল ইসলাম বিএনপির প্রার্থী হিসেবে নির্বাচন করছেন। নজরুলের সঙ্গে গ্রেপ্তার করা হয়েছে জামায়াতের নেতা ও শ্যামনগর উপজেলা পরিষদের বরখাস্ত চেয়ারম্যান আব্দুল বারী, পদ্মপুকুর ইউনিয়ন জামায়াতের আমীর আবদুর রব ও জামায়াত নেতা শেখ আব্দুল বারীকে।সাতক্ষীরা জেলা জামায়াতের প্রচার সম্পাদক আজিজুর রহমান মুঠোফোনে দাবি করে বলেন, তাঁরা স্বাভাবিকভাবে নির্বাচনী প্রচার চালাতে পারছেন না।

পুলিশ জানায়, বিএনপি প্রার্থী জামায়াত নেতা নজরুল ইসলাম ইসমাইলপুরের একটি বাড়িতে দুপুরে জঙ্গি ও নাশকতা তৎপরতায় গোপনে পরামর্শ করছিলেন। এসময় বেলা দেড়টার দিকে শ্যামনগর থানার পরিদর্শক (তদন্ত) মো. আনিছুজ্জামানের নেতৃত্বে পুলিশের একটি দল তাদের ঘিরে ফেলে পাকরাও করতে সক্ষম হয়।

শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম চারজনকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে বলেন, নাশকতার অভিযোগে দায়ের করা ১২টি মামলায় জিএম নজরুল ইসলামের বিরুদ্ধে, পাঁচটি মামলায় আব্দুল বারীর বিরুদ্ধে ও চারটি মামলায় শেখ আব্দুল বারীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে। তাৎক্ষণিকভাবে এসব পরোয়ানা পাওয়া গেছে। পরোয়ানার সংখ্যা আরও বাড়তে পারে।