• শুক্রবার , ৩ মে ২০২৪

‘চুক্তি নয় বেতন দিতে হবে ড্রাইভারদের’


প্রকাশিত: ৭:৪৩ পিএম, ৪ সেপ্টেম্বর ১৮ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ৩৩ বার

স্টাফ রিপোর্টার : রাজধানীতে কোনো বাস ড্রাইভারকে চুক্তিতে পারিশ্রামিক দেওয়া যাবে না। তাদের বেতনভুক্ত করতে হবে। অন্যথায় সংশ্লিষ্ট পরিবহনের রুট বাতিল করা হবে বলে হাঁশিয়ারি দিয়েছেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া। আজ মঙ্গলবার সকালে মিডিয়া সেন্টারে সেপ্টেম্বর মাসকে ট্রাফিক সচেতনার মাস হিসেবে ঘোষণা উপলক্ষে এক সংবাদ সম্মেলনে তিনি এ হুঁশিয়ারি দেন।

আছাদুজ্জামান মিয়া বলেন, সারা দেশে সড়কে শৃঙ্খলা ফেরাতে আইনগত প্রচেষ্টা অব্যাহত রয়েছে। আইন প্রয়োগের পাশাপাশি জনসচেতনতা নিয়ে কাজ চলছে। তিনি বলেন, ‘প্রত্যেকই যদি আমরা আইনটাকে না মানি তাহলে পুলিশ বা অন্য কারো পক্ষে ট্রাফিকের শৃঙ্খলা ফিরিয়ে আনা অসম্ভব হয়ে পড়বে। তাই এক্ষেত্রে সবার সহযোগিতা কামনা করছি।’

ডিএমপি কমিশনার বলেন, সড়কে ধারণ ক্ষমতার অতিরিক্ত গাড়ি রয়েছে, অপ্রশস্ত রাস্তা, উন্নয়নমূলক কাজ বিশেষ করে এমআরটি, বিআরটি’র মতো মেগা প্রজেক্টের কাজ চলমান থাকায় যানজট আরও ভয়াবহ আকার ধারণ করেছে।এ সময় সড়কে শৃঙ্খলা ফেরাতে আরও বেশি আইনগত ব্যবস্থা নেওয়ার কথা জানান আছাদুজ্জামান মিয়া। তিনি বলেন, রাজধানীর জাহাঙ্গীর গেট থেকে জিরো পয়েন্ট সড়কে মডেল ট্রাফিক সিস্টেম চালু করা হবে। এভাবে পর্যায়ক্রমে প্রতিটি সড়কে এই সিস্টেম চালু হবে। রাজধানীর প্রধান যেসব সড়কে রিকশা এবং লেগুনা চলে সেগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথাও জানান ডিএমপি কমিশনার।