• বৃহস্পতিবার , ২ মে ২০২৪

‘চুক্তিভিত্তিক গাড়ি চালাবেন না’


প্রকাশিত: ৯:৪৪ পিএম, ১৭ সেপ্টেম্বর ১৮ , সোমবার

নিউজটি পড়া হয়েছে ৫৯ বার

স্টাফ রিপোর্টার : গণপরিবহনের প্রয়োজনীয় কাগজপত্র ঠিক করার সময়সীমা ৩০ সেপ্টেম্বর থেকে বাড়িয়ে ৩১ ডিসেম্বর করার দাবি জানিয়েছে মালিক সমিতি। পাশাপাশি চুক্তিভিত্তিক গাড়ি না চালানোর আহবান জানিয়েছেন ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারন সম্পাদক খন্দকার এনায়েত উল্যাহ। দুর্ঘটনার জন্য শুধু মালিক ও শ্রমিকদের দায়ি না করে গাড়ি চলাচলের জন্য সুশৃংখল ব্যবস্থাপনার দাবি করেছেন তারা।

রাজধানীতে সুশৃংখলভাবে গাড়ি চলাচল নিয়ে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির এ আলোচনা অনুষ্ঠিত হয় সোমবার (১৭ সেপ্টেম্বর)।সংগঠনটির সাধারণ সম্পাদকের নেতৃত্বে এ সভায় চলমান ট্রাফিক ব্যবস্থা, সড়কের অব্যবস্থাপনা, মালিক ও শ্রমিক দ্বন্দ্বের নানা বিষয় উঠে আসে এ আলোচনায়। চুক্তিভিত্তিক কোনো বাস না চালাতে চালকদের প্রতি নির্দেশ দিয়েছেন ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির নেতারা।

দুর্ঘটনা ও মামলার জন্য দোষারোপ না করে, আগে নিজেদের সংশোধনের পরামর্শ দেন মালিক নেতারা।নির্দিষ্ট বাস স্টপেজ, আধুনিক ট্রাফিক ব্যবস্থা, নেশাগ্রস্ত চালকের হাতে গাড়ি না দেয়ার কথাও বলেন বক্তারা।মালিক ও শ্রমিকরা একে অপরকে দোষারোপ করলেও, চুক্তিতে বাস না চালাতে একমত হয় সবপক্ষ।