• বৃহস্পতিবার , ২ মে ২০২৪

চাকরি’র বয়স ৩৫ দাবিতে অবরোধ


প্রকাশিত: ৫:৫৬ পিএম, ২৭ অক্টোবর ১৮ , শনিবার

নিউজটি পড়া হয়েছে ৫৯ বার

স্টাফ রিপোর্টার :  সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩০ থেকে উন্নীত করে ৩৫ বছর করার দাবিতে রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করেছেন শিক্ষার্থীরা।২৭ অক্টোবর, শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয় থেকে মিছিল নিয়ে সাড়ে চার শতাধিক শিক্ষার্থী জাতীয় জাদুঘরের সামনে জড়ো হন। পরে তারা শাহবাগ চত্বর অবরোধ করে রাখেন।

ওই সময় বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের ব্যানারে শিক্ষার্থী ও চাকরিপ্রার্থীদের একটি দল শাহবাগে অবস্থান নিয়ে দাবির পক্ষে বিভিন্ন স্লোগান দেন। তাদের এই অবরোধে শাহবাগ থেকে পল্টন, ফার্মগেট ও নিউমার্কেট এলাকায় যান চলাচল বন্ধ হয়ে তীব্র যানজটের সৃষ্টি হয়।বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের যুগ্ম আহ্বায়ক হারুনুর রশীদ বলেন, ‘আমরা দীর্ঘদিন ধরে সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩০ বছর থেকে ৩৫ বছর বাড়ানোর দাবি জানিয়ে আসছি।

সাধারণত বিশ্ববিদ্যালয়ের শিক্ষা সমাপ্ত হতে একজন শিক্ষার্থীর প্রায় ২৮ বছর সময় লেগে ‍যায়। সে জন্য আমাদের এ দাবি অত্যন্ত যৌক্তিক ও ন্যায্য।’‘সরকার আমাদের দাবি পূরণে কোনো পদক্ষেপ না নেওয়া পর্যন্ত আমরা আমাদের আন্দোলন চালিয়ে যাব।’বর্তমানে সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩০ বছর। আর অবসরের বয়সসীমা ৫৯ বছর। মুক্তিযোদ্ধাদের অবসরের বয়সসীমা ৬০ বছর।