• মঙ্গলবার , ৭ মে ২০২৪

গাজীপুর বরিশাল খুলনা সিটি মেয়রদের শপথ করালেন প্রধানমন্ত্রী


প্রকাশিত: ২:৩১ পিএম, ৩ জুলাই ২৩ , সোমবার

নিউজটি পড়া হয়েছে ৩৩ বার

বিশেষ প্রতিনিধি : নবনির্বাচিত তিন মেয়র বরিশালে আবুল খায়ের আবদুল্লাহ, খুলনার তালুকদার আব্দুল খালেক ও গাজীপুরের জায়েদা খাতুন আজ শপথ নিয়েছেন। আজ ৩ জুলাই ২০২৩ সকালে প্রধানমন্ত্রী তাঁর কার্যালয়ের শাপলা হলে এক অনুষ্ঠানে এই তিন সিটির মেয়রদের শপথ বাক্য পাঠ করান।

গাজীপুর, বরিশাল ও খুলনার সিটি করপোরেশনের নির্বাচিত মেয়রদের শপথ বাক্য পাঠ করিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাশাপাশি এই তিন সিটির নবনির্বাচিত কাউন্সিলরদের শপথ বাক্য পাঠ করিয়েছেন স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম। সোমবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে শপথ গ্রহণ অনুষ্ঠান সম্পন্ন হয়। শপথ অনুষ্ঠানে মেয়ের ও কাউন্সিলরদের নিজ নিজ এলাকায় সেবক হয়ে কাজ করার নির্দেশ দেন প্রধানমন্ত্রী। এসময় কাউন্সিলরদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, আপনারা যে দলেরই হোন ওয়ার্ডের উন্নয়ন পরিকল্পনা করুন। এর আগে, গত ২৫ মে গাজীপুর, ১২ জুন খুলনা ও বরিশাল এবং ২১ জুন রাজশাহী ও সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে ভোটগ্রহণ হয়।

২৫ মে গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে নির্বাচিত হন স্বতন্ত্র মেয়র প্রার্থী জায়েদা খাতুন। তিনি ক্ষমতাসীন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী অ্যাডভোকেট মো. আজমত উল্লা খানকে ১৬ হাজার ১৯৭ ভোটের ব্যবধানে হারিয়ে জয়ী হন। টেবিল ঘড়ি প্রতীক নিয়ে জায়েদা খাতুন পেয়েছিলেন দুই লাখ ৩৮ হাজার ৯৩৪ ভোট। নৌকা প্রতীক নিয়ে আজমত উল্লা খান পেয়েছিলেন দুই লাখ ২২ হাজার ৭৩৭ ভোট।

১২ জুন খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনে বিজয়ী হন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী তালুকদার আব্দুল খালেক। মোট এক লাখ ৫৪ হাজার ৮২৫ ভোট পেয়েছেন খালেক। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. আব্দুল আউয়াল পেয়েছেন ৬০ হাজার ৬৪ ভোট।

২১ জুন বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের নৌকা প্রতীকের মেয়র প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত। নৌকা প্রতীকে তিনি পেয়েছেন ৮৭ হাজার ৮০৮ ভোট। তার প্রতিদ্বন্দ্বি ইসলামী আন্দোলনের হাতপাখা প্রতীকের মেয়র প্রার্থী মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম পেয়েছেন ৩৩ হাজার ৮২৮ ভোট।