• বৃহস্পতিবার , ২ মে ২০২৪

খালেদা তারেক ছাড়া নির্বাচন নয়


প্রকাশিত: ৩:৪৭ এএম, ১৫ অক্টোবর ২৩ , রোববার

নিউজটি পড়া হয়েছে ৩৭ বার

বিশেষ প্রতিনিধি : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ছাড়া কোনো নির্বাচন নয় এবং কোনো নির্বাচন হতে দেওয়া হবে না বলে মন্তব্য করেছেন খালেদা জিয়ার বিশেষ সহকারী অ্যাডভোকেট শামছুর রহমান শিমুল বিশ্বাস।তিনি বলেন, নেতাকর্মীদের জেল-জরিমানা দিয়ে শেষ রক্ষা হবে না। সামনে যে চূড়ান্ত আন্দোলন শুরু হবে তাতে যদি আপনারা রাস্তায় নামতে পারেন তাহলে শেখ হাসিনার পতন হবেই হবে। কেউ তাকে রক্ষা করতে পারবে না। বারবার আমরা মরতে চাই না। এবার রাজপথে নেমে যুদ্ধ করে আমরা জয়ী হতে চাই। আপনারা যুদ্ধে ঝাঁপিয়ে পড়বেন। আমরা শহীদ জিয়ার সৈনিক। আমাদের বিজয় আসবেই আসবে।

শনিবার (১৪ অক্টোবর) বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে পাবনা জেলা বিএনপি আয়োজিত অনশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। পাবনা জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক আব্দুস সামাদ খান মন্টুর সভাপতিত্বে এবং সদস্য সচিব মাসুদ খন্দকারের পরিচালনায় ভার্চুয়াল বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও জেলা বিএনপির আহ্বায়ক হাবিবুর রহমান হাবিব।

বক্তারা বলেন, গণতন্ত্র পুনরুদ্ধার ও ফ্যাসিবাদী হাসিনার দুঃশাসনের অবসানের লক্ষ্যেই আজকের এই অনশন। সামনে যে চূড়ান্ত আন্দোলন শুরু হবে তাতে বিএনপির নেতাকর্মীরা ঝাঁপিয়ে পড়বে। শেখ হাসিনা আরেকটি ফ্যাসিবাদী নির্বাচন আয়োজনের পাঁয়তারা করছেন। কিন্তু জাতীয়তাবাদী শক্তি বেঁচে থাকতে এবার তা হতে দেওয়া হবে না। ২০১৪ সাল আর ২০১৮ সালের নির্বাচন এবার হতে দেওয়া হবে না।বক্তারা আরও বলেন, একতরফা নির্বাচন আয়োজনের অংশ হিসেবে শেখ হাসিনা আদালতের মাধ্যমে নেতাকর্মীদের কারাদণ্ড দিচ্ছেন। জেল-জরিমানা আমরা ভয় করি না। এবারের আন্দোলনে সর্বশক্তি নিয়ে আমরা মাঠে থাকব। ইনশাআল্লাহ শেখ হাসিনার দুঃশাসন মুক্ত করেই তবে ঘরে ফিরব।

অনশনে আরও বক্তব্য দেন সাবেক সংসদ সদস্য একেএম সেলিম রেজা হাবিব, কেএম আনোয়ারুল ইসলাম, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আনিসুল হক বাবু, আবু ওয়ায়দা শেখ তুহিন, নুর মোহাম্মদ মাসুব বগা, সাবেক যুগ্ম আহ্বায়ক আব্দুল্লাহ আল মাহমুদ মান্নান, সাবেক সিনিয়র যুগ্ম সম্পাদক সাবির হাসান বাচ্চু সাবেক সদস্য সচিব সিদ্দিকুর রহমান সিদ্দিক, সাবেক সাংগঠনিক সম্পাদক মাহমুদুন্নবী স্বপন, যুবদলের সাবেক সভাপতি মোসাব্বির হোসেন সঞ্জু, ড্যাব পাবনা জেলা শাখার সাধারণ সম্পাদক ডা. আহমেদ মোস্তফা নোমান, যুবদলের আহ্বায়ক হিমেল রানা, সদস্য সচিব মনির আহমেদ, স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব কমল শেখ টিটু, মহিলা দলের সভানেত্রী পুর্নিমা ইসলাম, কেন্দ্রীয় শ্রমিক দলের সাংগঠনিক সম্পাদক আব্দুল গফুর, ছাত্রদলের সাধারণ সম্পাদক কামরুজ্জামান প্রিন্স, সাংগঠনিক সম্পাদক সাদ্দাম হোসেন, যুগ্ম সম্পাদক হাসান প্রমুখ। এ ছাড়াও জেলার বিভিন্ন উপজেলা ও পৌর বিএনপির সাবেক বর্তমান সভাপতি সাধারণ সম্পাদক বক্তব্য রাখেন।