• শুক্রবার , ৩ মে ২০২৪

কাল খুলছে মৌচাক মালিবাগ ফ্লাইওভার


প্রকাশিত: ৪:৩৪ পিএম, ২৫ অক্টোবর ১৭ , বুধবার

নিউজটি পড়া হয়েছে ১১০ বার

স্টাফ রিপোর্টার : কাল খুলছে মৌচাক মালিবাগ ফ্লাইওভার। বৃহস্পতিবার  বেলা ১২টায় মৌচাক মালিবাগ ফ্লাইওভারের উদ্বোধনী অনুষ্ঠানের কারণে mouchalk flyover-www.jatirkhantha.com.bd.1মৌচাক থেকে মালিবাগ রেলগেট পর্যন্ত রাস্তাটি উদ্বোধনপূর্ব সময় পর্যন্ত বন্ধ থাকবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণের মেয়র সাঈদ খোকন। বৃহস্পতিবার (২৬ অক্টোবর) দুপুর ১২টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ ফ্লাইওভারের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

যানজট এড়াতে বিকল্প রাস্তা ব্যবহারের অনুরোধ জানানো হয়েছে সিটি কর্পোরেশনের পক্ষ থেকে।  উদ্বেধনকালীন সময়ে ঐ রাস্তাটি পরিহার করার জন্য সকলকে অনুরোধ করেছেন ঢাকা দক্ষিণের মেয়র। উদ্বোধনের পরই সর্বসাধারণের চলাচলের জন্য  খুলে দেয়া হবে ফ্লাইওভারটি। ফ্লাইওভারটি উন্মুক্ত করা হলে মৌচাক, মালিবাগ, বাংলামোটর, রাজারবাগ, শান্তিনগর, মগবাজার এলাকায় যানজট কমে আসবে।

ফ্লাইওভার উদ্বোধনের জন্য একটি অস্থায়ী মঞ্চও তৈরি করা হয়েছে। অস্থায়ী মঞ্চে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী, ঢাকা দক্ষিণের মেয়র ও রাজনৈতিক নেতারা থাকবেন বলে জানা গেছে।২০১৩ সালের ১৬ ফেব্রুয়ারি প্রায় ৯ কিলোমিটার দৈর্ঘ্যের এই ফ্লাইওভারটির নির্মাণকাজের উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

২০১৪ সালের ডিসেম্বরে নির্মাণকাজ শেষ হওয়ার কথা থাকলেও এর মধ্যে কয়েক দফায় প্রকল্পের সময় বাড়ানো হয়। বাংলাদেশ সরকার এবং সৌদি ফান্ড ফর ডেভেলপমেন্ট (এসএফডি) এবং ওপেক ফান্ড ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট (ওএফআইডি) এর অর্থায়নে এটি নির্মাণ করতে ১ হাজার ২১৮ কোটি ৮৯ লাখ টাকা খরচ হয়েছে। চার লেনের এই ফ্লাইওভারে ওঠানামার জন্য ১৫টি র‌্যাম্প আছে।