• সোমবার , ৬ মে ২০২৪

ওবামা-হিলারি’র নামে পাইপবোমার পার্শেল!


প্রকাশিত: ৯:২৪ পিএম, ২৪ অক্টোবর ১৮ , বুধবার

নিউজটি পড়া হয়েছে ৯৮ বার

 

 

 

আন্তজার্তিক ডেস্ক রিপোর্টার : যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটনের নামে ডাকযোগে পাঠানো পার্সেলে পাওয়া গেছে পাইপ বোমা।এদিকে নিউ ইয়র্কের টাইম ওয়ার্নার সেন্টারে বোমা সদৃশ বস্তু পাওয়ার পর সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে সিএনএন এর নিউ ইয়র্ক ব্যুরো খালি করে দেওয়া হয়েছে।

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, নিউ ইয়র্ক সিটিতে হিলারি ও বিল ক্লিনটনের বাড়ির ঠিকানায় এবং ওয়াশিংটন ডিসিতে ওবামার বাড়ির ঠিকানায় পাঠানো পার্সেলে বিস্ফোরক সনাক্ত করা হয়।ডাকযোগে আসা চিঠি ও অন্যান্য সামগ্রী পরীক্ষার দায়িত্বে থাকা টেকনিশিয়ানরা বিস্ফোরকগুলো সনাক্ত করেন।গত সোমবার বিলিয়নেয়ার জর্জ সোরোসের বাড়িতেও ওই ধরনের পাইপ বোমা পাওয়ার খবর দিয়েছিল পুলিশ।

গোয়েন্দা কর্মকর্তাদের বরাত দিয়ে সিএনএনের এক খবরে হোয়াইট হাউজের ঠিকানায় বোমা পাঠানোর কথা বলা হলেও পরে জানানো হয় ওই খবর সঠিক নয়।নিউ ইয়র্ক টাইমস লিখেছে, হেজ ফান্ড ব্যবসায়ী জর্জ সোরোসও নিউ ইয়র্ক সিটির শহরতলীতে থাকেন। তার বাড়িতে পাঠানো বোমাটি তৈরি করা হয়েছিল প্রায় ছয় ইঞ্চি দীর্ঘ একটি পাইপের ভেতরে বিস্ফোরক পাউডার ভরে।কারা এসব বোমা পাঠাচ্ছে, তা এখনও উদঘাটন করতে পারেনি পুলিশ। এর দায়ও কেউ স্বীকার করেনি।