• রোববার , ১২ মে ২০২৪

এবার গুলশানে হামলাকারী জঙ্গি শফিকুলের ডানহাত পাকরাও


প্রকাশিত: ২:৫৩ এএম, ১৮ জুলাই ১৬ , সোমবার

নিউজটি পড়া হয়েছে ৩৬ বার

বিশেষ প্রতিনিধি   :  এবার গুলশানে হামলাকারী জঙ্গি শফিকুলের ডানহাত মিলনকে পাকরাও করেছে 1iss-safikul.www.jatirkhantha.com.bdপুলিশ। গুলশান হামলার সঙ্গে জড়িত শফিকুল ইসলাম উজ্জ্বল নামে এক হামলাকারীর সহযোগীকে গ্রেফতারের পর রিমান্ডে নিয়েছে আশুলিয়া থানা পুলিশ।

গ্রেফতারকৃত যুবকের নাম মিলন।আশুলিয়া থানার ওসি মহসিনুল কাদির বিষয়টি নিশ্চিত করে বলেন, গুলশান হামলায় অংশ নেওয়া শফিকুলকে কিন্ডার গার্টেনে চাকরি পেতে সহযোগিতা করেছে মিলন হোসাইন। তার বিরুদ্ধে জঙ্গি সম্পৃক্ততার অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে।

পুলিশ জানায়, শনিবার রাতে মিলনকে গ্রেফতার করা হয়। রবিবার তাকে সন্ত্রাস দমন আইনে দায়ের করা একটি মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে সোপর্দ করে ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়। শুনানি শেষে সিনিয়র জুড়িশিয়াল ম্যাজিস্ট্রেট নাজমুর রহমান নিপু পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

সূত্র জানায়, গুলশান হামলায় অংশ নেওয়া শফিকুল দীর্ঘদিন ঢাকার আশুলিয়ার ভাদাইলে একটি কিন্ডারগার্টেন স্কুলে শিক্ষকতা করেছেন। মিলন তাকে ওই চাকরি জোগাড় করে দিয়েছিলেন। মিলন লালমনিরহাট জেলার হাতীবান্ধা উপজেলার কেতকিবাড়ি গ্রামের আব্দুল জলিলের ছেলে।

তিনি আশুলিয়ার ডিইপিজেডের পাশে পবনারটেক এলাকায় পিয়ার আলী স্কুল অ্যান্ড কলেজে শিক্ষকতা করতেন। এর আগে তিনি পাশের এলাকা ভাদাইলে মাদারি মাদবর মেমোরিয়াল একাডেমির শিক্ষক ছিলেন।

স্থানীয় সূত্র জানায়, শফিকুলের সঙ্গে মিলনের ঘনিষ্ঠতা ছিল। আশুলিয়ায় অবস্থানকালে শফিকুল ইসলাম মাদারি মাদবর মেমোরিয়াল একাডেমির শিক্ষক নূর মোহাম্মদের মাধ্যমে জঙ্গি তৎপরতায় জড়িয়ে পড়েন। কয়েক মাস আগে নূর মোহাম্মদকে গ্রেফতার করেছিল ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। তাদের আরেক সহযোগী ইলিয়াস পলাতক রয়েছেন।

এদিকে মিলনের স্ত্রী জহুরা বেগম বলেন, জঙ্গি তৎপরতায় তার স্বামীর কোনও সংশ্লিষ্টতা নেই। চাকরি সুবাদে শফিকুলসহ অন্যদের সঙ্গে তার স্বামীর সম্পর্ক ছিল। এর বাইরে অন্য কোনও সম্পর্ক ছিল না।