• শনিবার , ৪ মে ২০২৪

উনি কি ইন্তেকাল করেছেন! -হামলা প্রসঙ্গে সিইসি


প্রকাশিত: ১:৪৯ এএম, ১৩ জুন ২৩ , মঙ্গলবার

নিউজটি পড়া হয়েছে ৩১ বার

বিশেষ প্রতিনিধি : বরিশাল সিটি নির্বাচনে ইসলামী আন্দোলনের (হাতপাখা) মেয়র প্রার্থী মুফতি সৈয়দ ফয়জুল করিমের ওপর হামলা ও রক্তাক্ত হওয়ার বিষয়ে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল বলেছেন, রক্তাক্তের ব্যাপারটি আপেক্ষিক। উনি কি ইন্তেকাল করেছেন? আমরা উনার রক্তক্ষরণ দেখিনি। আমরা শুনেছি হাত পাখার প্রার্থীকে পেছন থেকে একজন ঘুষি মেরেছে।

সোমবার বরিশাল, খুলনা সিটি করপোরেশন ও দুটি পৌরসভা নির্বাচনের ভোট গ্রহণ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সিইসি এসব কথা বলেন। বরিশালে একজন প্রতিদ্বন্দ্বি প্রার্থীর ওপর হামলা হয়েছে। তার সমর্থকরা হামলার শিকার হয়েছেন। এমন অবস্থায় ভোট শান্তিপূর্ণ বলা যাবে কি-না এমন প্রশ্নে সিইসি বলেন, ঘটনা জানার পর আমরা সঙ্গে সঙ্গে সবার সঙ্গে যোগাযোগ করেছি। কঠোর ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

সিইসি জানান, বরিশাল ও খুলনা সিটিতে নির্বাচন পরবর্তী সহিংসতা যাতে না ঘটে সেজন্য তাদের পর্যাপ্ত প্রস্তুতি রয়েছে। কয়েকটি ঘটনাকে বাদ দিলে দক্ষিণাঞ্চলের ২ শহরে উৎসবমুখর, অবাধ ও সুষ্ঠু পরিবেশে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

কাজী হাবিবুল আউয়াল আরও বলেন, বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে ভোটার উপস্থিতি আনুমানিক প্রায় ৫০ শতাংশের মতো হতে পারে। খুলনা সিটি করপোরেশন নির্বাচনে ভোটার উপস্থিতি আনুমানিক ৪২ থেকে ৪৫ শতাংশ হবে।