• মঙ্গলবার , ৭ মে ২০২৪

আরজু ক্রসফায়ার প্রশ্নে-র‌্যাব ২ অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মাসুদ রানাকে প্রত্যাহার


প্রকাশিত: ৩:০৫ পিএম, ২৪ আগস্ট ১৫ , সোমবার

নিউজটি পড়া হয়েছে ৬৭ বার

rab-2-www.jatirkhantha.com.bdবিশেষ প্রতিবেদক.ঢাকা:  র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ২ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মাসুদ রানাকে প্রত্যাহার করে সদর দফতরে সংযুক্ত করা হয়েছে।সোমবার র‌্যাব সদর দফতর থেকে পাঠানো এক চিঠিতে এ নির্দেশ দেওয়া হয়। এদিকে, রোববার তাকে প্রত্যাহার করা হয়েছে বলে র‌্যাবের একটি সূত্র জানিয়েছে।র‌্যাব সদর দফতর থেকে পাঠানো চিঠিতে সুনির্দিষ্ট কারণ উল্লেখ করা হয়নি। তবে অনেকের ধারণা ছাত্রলীগ নেতা আরজু মিয়াকে অপহরণ ও হত্যার অভিযোগে বিতর্কিত হওয়ায় তাকে প্রত্যাহার করা হলো।

এবিষয়ে র‌্যাব সদর দফতরের এক কর্মকর্তা জানান, হাজারীবাগে বন্দুকযুদ্ধে থানা ছাত্রলীগের সভাপতি আরজু মিয়া নিহত হওয়ার ঘটনায় তার পরিবারের পক্ষ থেকে একটি মামলার অভিযোগ করা হয়েছে। সেখানে লেফটেন্যান্ট কর্নেল মাসুদ রানাকে প্রধান আসামি করা হয়েছে। অভিযোগটি মামলা হিসেবে নেয়া হবে কিনা এই বিষয়ে আদালতের নির্দেশে তদন্ত করা হচ্ছে। সুষ্ঠু তদন্তের স্বার্থে তাকে প্রত্যাহার করা হয়েছে।

হাজারীবাগের ছাত্রলীগ নেতা আরজু র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হওয়ার ঘটনায় রোববার আদালতে নালিশ মামলা করেছেন তার বড় ভাই মাসুদ রানা। সেখানে র‌্যাব-২ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মাসুদ রানাকে ১ নম্বর আসামি করা হয়েছে। মামলার অন্য আসামিরা হলেন-উপ-সহকারী পরিচালক (ডিএডি) সাহেদুর রহমান, পরিদর্শক মো. ওয়াহিদ ও র‌্যাবের সোর্স রতন।