• শুক্রবার , ৩ মে ২০২৪

আবারও আগুনসন্ত্রাসে নেমেছে বিএনপি: কামাল


প্রকাশিত: ১১:৫২ পিএম, ২৯ জুলাই ২৩ , শনিবার

নিউজটি পড়া হয়েছে ২৫ বার

স্টাফ রিপোর্টার : বিএনপি আবারও আগুনসন্ত্রাসের দিকে ধাবিত হচ্ছে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, শান্তিপূর্ণ আন্দোলনে কোনো বাধা নেই। কিন্তু যখনই তারা (বিএনপি) গাড়ি ভাঙচুর করে, অগ্নিসংযোগ করে, তখনই আমাদের নিরাপত্তা বাহিনীর সদস্যরা তাদের দায়িত্ব পালন করে। শনিবারও পুলিশ তাই করেছে।

শনিবার (২৯ জুলাই) বিকালে রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে আহত পুলিশ সদস্যদের দেখতে গিয়ে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।আসাদুজ্জামান খান কামাল বলেন, ‘পুলিশের বীরত্বের শেষ নেই। অতীতে জঙ্গি দমন করতে গিয়ে অনেক পুলিশ সদস্য শাহাদাতবরণ করেছেন। শনিবারও মানুষের জানমাল রক্ষায় পুলিশ বীরত্বের সঙ্গে রাজপথে সন্ত্রাসী কর্মকাণ্ড মোকাবিলা করেছে।

তিনি বলেন, আজ বিএনপি নেতাকর্মীরা রাজধানীর প্রবেশপথে অবস্থান নিয়ে বসে থাকেননি। তারা যানবাহন বন্ধ করে দিয়েছে। এ অবস্থায় পুলিশ দায়িত্ব পালন করতে গেলে তাদের ওপর হামলা চালানো হয়। এতে আহতদের মধ্যে ৩১ জন পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন। কেউ কেউ অন্যান্য হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

মন্ত্রী বলেন, অবস্থান কর্মসূচি চলাকালে বিএনপি নেত্রী নিপুণ রায় আগুন জ্বালানোর হুকুম দেন। অন্য নেতারাও এমন কর্মকাণ্ডের দিকে যাচ্ছেন। অনুরোধ করব বিএনপি যেন ২০১৪-১৫ সালের ঘটনা আর না ঘটায়।বিএনপি নেতা আমান উল্লাহ আমানের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আটকের সময় আমান উল্লাহ আমান রাস্তা থেকে পড়ে গিয়ে আহত হন। পুলিশ তাকে হাসপাতালে ভর্তি করে মানবতার দায়িত্ব পালন করেছে।

তিনি আরও বলেন, তাদের (বিএনপি) নেতাকর্মীরা ছয়টি বাস ও বেশ কয়েকটি পুলিশের গাড়িতে অগ্নিসংযোগ করেছেন। সরকারদলীয় সংগঠনের নেতাকর্মীরা রাস্তায় অবস্থান করে বিএনপির ধ্বংসাত্মক কার্যক্রম নিবারণ করেছেন। তারা পুলিশকে সহযোগিতা করেছেন।